কাজিপুরে বিশ্ব জনসংখ্যা দিবসে র‌্যালী ও পুরস্তকার বিতরনী অনুষ্ঠিত

কাজিপুরে বিশ্ব জনসংখ্যা দিবসে র‌্যালী ও পুরস্তকার বিতরনী অনুষ্ঠিত



 : সিরাজগঞ্জের কাজিপুরে বিশ্ব জনসংখ্যা দিবস উপলক্ষ্যে আলেচনা সভা, র‌্যালি ও পুরস্তার বিতরণী অনুষ্ঠিত হয়েছে। দিবসটি উপলক্ষ্যে বৃহস্পতিবার বেলা এগারটায় কাজিপুর উপজেলা পরিষদ হলরুমে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। 


সভায় সভাপতিত্ব করেন কাজিপুর উপজেলা নির্বাহী অফিসার জাহিদ হাসান সিদ্দিকী। অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন সিরাজগঞ্জ ১ এর জাতীয় সংসদ সদস্য প্রকৌশলী তানভীর শাকিল জয়।

তিনি বলেন, ৮০০ কোটির পৃথিবী সকলের সুযোগ, পছন্দ ও অধিকার নিশ্চিত করে প্রাণবন্ত ভবিষ্যৎ গড়তে হবে। অন্যান্য দেশের মতন বাংলাদেশেও প্রতি বছর বিশ্ব জনসংখ্যা দিবস অত্যন্ত গুরুত্বের সাথে উদযাপন করা হয়। দিবসটি শুধুমাত্র আনুষ্ঠানিকতায় সীমাবদ্ধ না থেকে জনসংখ্যাকে জনশক্তিতে রূপান্তরিত করতে হবে। 

অনুষ্ঠানে পরিবার পরিকল্পনার নানা বিষয়ে ভূমিকা রাখার জন্যে ৭ জনকে পুরস্কার প্রদান করা হয়। এসময় উপস্থিত ছিলেন কাজিপুর উপজেলা চেয়ারম্যান খলিলুর রহমান সিরাজী, উপজেলা সহকারী কমিশনার ভূমি এ বি এম আরিফুল ইসলাম, উপজেলা কৃষি অফিসার রেজাউল করিম, কাজিপুর  থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা শ্যামল কুমার দত্ত, উপজেলা  ভাইস চেয়ারম্যান দীন মোহাম্মদ বাবলু, মহিলা ভাইস চেয়ারম্যান শাপলা খাতুন, কাজিপুর উপজেলা আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব রেফাজ উদ্দিন মাষ্টার, চালিতাডাঙ্গা ইউপি চেয়ারম্যান আতিকুর রহমান মুকুল, তেকানী ইউপি চেয়ারম্যান হারুনার রশিদ। 

অনুষ্ঠানটি সঞ্চালনা করেন উপজেলা পরিবার পরিকল্পনা কর্মকর্তা পলাশ ভৌমিক।এর আগে উপজেলা শহরে এক র‌্যালি অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে জনসংখ্যা নিয়ন্ত্রণে বিশেষ ভূমিকা রাখায় কাজিপুর উপজেলা আ.লীগের সাবেক সভাপতি বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব শওকত হোসেনকে ক্রেস্ট দিয়ে সম্মান জানান প্রধান অতিথি।


শেয়ার করুন

সেবা হট নিউজ: সত্য প্রকাশে আপোষহীন

0comments

মন্তব্য করুন

খবর/তথ্যের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, সেবা হট নিউজ এর দায়ভার কখনই নেবে না।