সাদুল্লাপুরে জেডএফের উদ্যোগে বন্ধ হওয়া মকতবের কার্যক্রম শুরু

সাদুল্লাপুরে জেডএফের উদ্যোগে বন্ধ হওয়া মকতবের কার্যক্রম শুরু


 : গাইবান্ধার সাদুল্লাপুর উপজেলার স্বেচ্ছাসেবী সংগঠন জোনার ফাউণ্ডেশনের (জেডএফ) উদ্যোগে পবিত্র কোরআন শিক্ষা ও মকতব কার্যক্রম শুরু হয়েছে। মঙ্গলবার সকালে সাদুল্লাপুরের ভাতগ্রাম ইউনিয়নের টিয়াগাছা পূর্বপাড়া জামে মসজিদে এই কার্যক্রমের উদ্বোধন করেন মসজিদটির সহসভাপতি মাহবুবুর হাসান পেয়ারা।

প্রথমে সকাল ৬ টায় শোকের মাস হিসেবে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আত্মার মাগফেরাত কামনা করে দোয়া করা হয়। এরপর পবিত্র কোরআন শিক্ষা ও মকতব কার্যক্রমের উদ্বোধন করা হয়। এসময় উপস্থিত ছিলেন জোনার  ফাউণ্ডেশনের সভাপতি এ জে আশিকুর রহমান শাওন,  ফাউণ্ডেশনের সদস্য ও শিক্ষক হাফেজ মাওলানা ওবাইদুল ইসলাম ও অভিভাবকরা। 

মসজিদের সহসভাপতি মাহবুবুর হাসান পেয়ারা বলেন, এই মসজিদে পূর্বেও মকতব চালু ছিল। তখন ৩৫ থেকে ৪০ জনকে পাঠদান করানো হতো। কিন্তু অজ্ঞাত কারণে তা হঠাৎ করেই বন্ধ হয়ে যায়। মকতব বন্ধ হওয়ার পর আবার চালু হলো। এতে আমি অত্যন্ত খুশি। এটা চলমান রাখতে আমি সার্বিক সহযোগিতা করব, ইনশাআল্লাহ।

ফাউণ্ডেশনের সভাপতি এ জে আশিকুর রহমান শাওন বলেন, ২০১৪ সালের জুনে কর্ম এলাকার আর্থসামাজিক অবস্থার কাঙ্খিত পরিবর্তন সাধনের জন্য স্থায়ীত্বশীল উন্নয়ন, আত্মনির্ভরশীল সুখী ও সমৃদ্ধশালী অবক্ষয়মুক্ত সমাজ গঠনের উদ্দেশ্যে সম্পূর্ণ অরাজনৈতিক, অলাভজনক সামাজিক ও সেচ্ছাসেবী সংস্থা হিসেবে আত্মপ্রকাশ করে জোনার  ফাউণ্ডেশন। আত্মপ্রকাশের পর থেকে গ্রামীণ আর্থসামাজিক উন্নয়নে, দুর্যোগকালীন সময়ে অসহায়দের মাঝে ত্রাণ বিতরণ ও অসচ্ছল শিক্ষার্থীর পাশে দাঁড়িয়ে বিভিন্নভাবে সহায়তা করে আসছে জোনার  ফাউণ্ডেশন। এ পর্যন্ত এই সংগঠন প্রায় পঞ্চাশ হাজার মানুষকে বিভিন্নভাবে সেবা দিয়েছে। কিন্তু কোন চলমান কার্যক্রম ছিল না। এটিই প্রথম চলমান কার্যক্রম৷ এর মাধ্যমে পবিত্র কোরআন শেখার পাশাপাশি ইসলাম সম্পর্কে সুস্পষ্ট ধারণা পাবে। ইসলাম নিয়ে ভ্রান্ত ধারণা দূর হবে। আমরা মকতব পরিচালনা করা জন্য দক্ষ হাফেজ মাওলানা রেখেছি। আশা করি, সমাজের মানুষ এই উদ্যোগকে সুনজরে দেখবেন এবং সার্বিক সহযোগিতা করবেন।


শেয়ার করুন

সেবা হট নিউজ: সত্য প্রকাশে আপোষহীন

0comments

মন্তব্য করুন

খবর/তথ্যের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, সেবা হট নিউজ এর দায়ভার কখনই নেবে না।