পদ্মাসেতুতে মটর বাইক চলাচল নিয়ে যা বললেন সেতুমন্ত্রী

: পদ্মাসেতুতে মোটর বাইক চলাচলের সুযোগ দেওয়ার চিন্তা সরকারের আপাতত নেই বলে জানিয়েছেন বাংলাদেশ সরকারের সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন।

পদ্মাসেতুতে মটর বাইক চলাচল নিয়ে যা বললেন সেতুমন্ত্রী



 বুধবার সচিবালয়ে বাংলাদেশ সেক্রেটারিয়েট রিপোর্টার্স ফোরামের (বিএসআরএফ) সংলাপে এ তথ্য জানান তিনি।


ওবায়দুল কাদের বলেন, পদ্মাসেতুতে মোটরসাইকেল চালুর বিষয়ে প্রথমে আমাদের কোনো নিষেধ ছিল না। কিন্তু এমনভাবে ছোটে সবাই, সেখানে একটা সমস্যা হয়ে যায়। যে সমস্যার জন্য পদ্মাসেতুই চলাচলের অনুপযোগী হয়ে গেছে।


সেতুমন্ত্রী বলেন, এ বাস্তবতাটি সবার মেনে নেয়া উচিৎ। এছাড়া কিছুদিন পর কালনা সেতুর উদ্বোধন হলে নতুন বাস্তবতা দেখা যাবে। তখন এ পথে আরো দ্রুতবেগে গাড়ি চলবে। এখানে একটি অংশ কালনার কাছে গিয়ে থেমে যায়, ঐ অংশতে আরো দ্রুতবেগে আসা-যাওয়া করবে। তখন বাস্তবতাসহ সবকিছু মিলিয়ে পরবর্তীতে আমরা চিন্তা করবো।


২৫ জুন পদ্মাসেতু উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। পরদিন যান চলাচলের প্রথম দিনেই ঘটে মোটরসাইকেল দুর্ঘটনা। এতে দুজন মারা যান। এরপরেই পদ্মাসেতুতে বাইক চলাচল নিষিদ্ধ ঘোষণা করে সরকার। দুই মাসেরও বেশি সময় পার হলেও নিষেধাজ্ঞা তুলে নেয়ার বিষয়ে সরকারের চিন্তা জানানো হয়নি।


শেয়ার করুন

সেবা হট নিউজ: সত্য প্রকাশে আপোষহীন

0comments

মন্তব্য করুন

খবর/তথ্যের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, সেবা হট নিউজ এর দায়ভার কখনই নেবে না।