কাজিপুরে কমিউনিটি পুলিশিং দিবস উদযাপন

 : নানা আয়োজনের মধ্য দিয়ে সিরাজগঞ্জের কাজিপুর থানা পুলিশের উদ্যোগে কমিউনিটি পুলিশিং দিবস উদযাপিত হয়েছে। দিবসটির শুরুতে শনিবার সকাল দশটায় শান্তির প্রতীক পায়রা ও বেলুন উড়ানো হয়।

কাজিপুরে কমিউনিটি পুলিশিং দিবস উদযাপন



 পরে এক র্যালি উপজেলা শহর প্রদক্ষিণ করে। এরপর উপজেলা পরিষদ হলরুমে এক আলেচান সভা কাজিপুর থানার অফিসার ইনচার্জ শ্যামল কুমার দত্তের সভাপতিত্বে অনুষ্ঠিত হয়।  

কাজিপুর থানা পুলিশের উপ পরিদর্শক শাহিন মাহমুদের সঞ্চালনায় অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন  উপজেলা চেয়ারম্যান খলিলুর রহমান সিরাজী। তিনি বলেন, ‘ অতীতের যেকোন সময়ের চেয়ে বর্তমান সরকারের সময় পুলিশ অনেক স্বাধীনভাবেভাবে কাজ করছে। এই বাহিনীতে এখন অনেক উচ্চ শিক্ষিত এবং দক্ষ জনবল নিয়োগ হয়েছে। ফলে জনগণের সেবা দিতে তারা তাদের মেধা এবং দক্ষতাকে কাজে প্রয়োগ করতে পারছে। এতে করে সমাজ থেকে অনেক অন্যায়, অপকর্ম চুরি ডাকাতি কমে গেছে। 

 কমিউনিটি পুলিশিং কার্যক্রম জোরদারের কারণে মানুষ এখন পুলিশের সাথে দুরত্ব ঘুচিয়ে অপরাধ দমণে সহায়তা করছে। কাজিপুর থানা পুলিশকে ধন্যবাদ জানিয়ে তিনি আরও বলেন, বর্তমান ওসি মাদকের বিরুদ্ধে যেভাবে শক্তহাতে এ্যাকশন নিচ্ছে তাতে করে এর বাহক ও সেবক উভয়ই ভয়ে আছে। তাদের অনেকে আটকও করেছেন তিনি। এই ধারাবাহিকতা আমরা চাই।

 ওসি শ্যামল কুমার দত্ত( পিপিএম)  স্বাগত বক্তব্যে বলেন, বর্তমান সরকার মাদকের বিরুদ্ধে জিরো টলারেন্স নীতি ঘোষণা করেছে। আমরা সেটি বাস্তবায়ন করছি। অনেক আশা এষণার প্লাটফর্ম হচ্ছে কমিউনিটি পুলিশিং ব্যবস্থা। এর মাধ্যমে জনগণ আর পুলিশ  পরস্পর আলোচনা করে অনেক সমস্যার সমাধান করছেন। অনেকসময় অনেক বড় অপরাধকে অঙ্কুরেই বিনষ্ট করে দেয়া সম্ভব হচ্ছে এই সংগঠনের কারণে। কাজিপুরে কমিউনিটি পুলিশিংয়ের নতুন কমিটি শিঘ্রই গঠন করা হবে জানিয়ে তিনি বলেন, আশা করি সৎ, যোগ্য এবং পুলিশবান্ধব কর্মঠ লোকদের নিয়ে এই কমিটি হবে।  

 অনুষ্ঠানে অন্যদের মধ্যে বক্তব্য রাখেন কাজিপুর উপজেলা আ.লীগের সভাপতি বীরমুক্তিযোদ্ধা রেফাজ উদ্দিন,  কমিউনিটি পুলিশিং কাজিপুর উপজেলার আহবায়ক ও কাজিপুর পৌরসভার সাবেক মেয়র জিএম তালুকদার, সাবেক অধ্যক্ষ আব্দুল মান্নান, নবনির্বাচিত সিরাজগঞ্জ জেলা পরিষদ সদস্য জুই পারভীন, কাজিপুর উপজেলা পরিষদের ভাইস চেয়াম্যান দ্বীন মোহাম্মদ বাবলু, কাজিপুর প্রেসক্লাবের সাধারণ সম্পাদক আবদুল জলিল, মনসুরনগর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আব্দুর রাজ্জাক রাজমহর, বীর মুক্তিযোদ্ধা আব্দুস সালাম, সোনামুখী ইউনিয়ন আ,লীগের সাধারণ সম্পাদক নুরুল ইসলাম মাস্টার, আবুল কালাম আজাদ পরান সরকার, সাংবাদিক আব্দুস সোবহান প্রমূখ। শেষে কমিউনিটি পুলিশিং কার্যক্রমে গুরুত্বপূর্ণ অবদান রাখায় কাজিপুর উপজেলার আ.লীগের সাবেক প্রচার সম্পাদক উজ্জ্বল ভৌমিক ও কাজিপুর থানার উপ পরিদর্শক শাহিন মাহমুদকে বিশেষ সম্মাননা স্মারক প্রদান করা হয়।  



শেয়ার করুন

সেবা হট নিউজ: সত্য প্রকাশে আপোষহীন

0comments

মন্তব্য করুন

খবর/তথ্যের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, সেবা হট নিউজ এর দায়ভার কখনই নেবে না।