যুব শিবিরের সর্বাধিনায়ক আব্দুল লতিফ মির্জার মৃত্যুবার্ষিকী

 : ৫ নভেম্বর পলাশ ডাঙ্গা যুব শিবিরের সর্বাধিনায়ক, কিংবদন্তি মুক্তিযোদ্ধা, সিরাজগঞ্জ-৪ আসন থেকে বারবার নির্বাচিত জাতীয় সংসদ সদস্য, জাতীয় সংসদের সাবেক প্যানেল স্পিকার, সিরাজগঞ্জ জেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি গণমানুষের জননেতা বীর মুক্তিযোদ্ধা আব্দুল লতিফ মির্জা’র ১৫তম মৃত্যু বার্ষিকী আজ।

যুব শিবিরের সর্বাধিনায়ক আব্দুল লতিফ মির্জার মৃত্যুবার্ষিকী



 প্রয়াত জননেতার ১৫ তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে তার জম্মভুমি সিরাজগঞ্জের উল্লাপাড়া উপজেলার বংকিরাট গ্রামে লতিফ মির্জা স্মৃতি সংসদ দিনব্যাপী নানা কর্মসূচি গ্রহন করেছে। এছাড়াও সিরাজগঞ্জ জেলা আওয়ামী লীগ ও উল্লাপাড়া উপজেলা আওয়ামী লীগ পৃথক কর্মসূচি ঘোষণা করেছে। কর্মসূচির মধ্যে রয়েছে কালো ব্যাচ ধারণ, আওয়ামীলীগ কার্যালয়ে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন, পুষ্পস্তবক অর্পণ, কোরআন খানি খতম, মরহুমের কবর জিয়ারত, দোয়া ও মিলাদ মাহফিল, স্মৃতি চারণ সভা  এবং সর্বশেষে কাঙ্গালী ভোজের আয়োজন করা হয়েছে।


এদিকে সিরাজগঞ্জ জেলা আওয়ামীলীগের  সাবেক দপ্তর সম্পাদক এস, এম আহসান হাবীব এহসান জানান, তার মৃত্যুবার্ষিকী উপলক্ষে শনিবার সকালে সিরাজগঞ্জ বাজার ষ্টেশনে অবস্থিত লতিফ মির্জা স্কয়ারে লতিফ মির্জার প্রতিকৃতিতে পুষ্পার্ঘ্য অর্পণ,  দলীয় কার্যালয়ে স্মৃতি চারণ সভা, দোয়া ও মিলাদ মাহফিলের আয়োজন করা হয়েছে। 


উল্লাপাড়া উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা গোলাম মোস্তফা জানান,  উপজেলা আওয়ামীলীগ,  যুবলীগ, স্বেচ্ছাসেবকলীগ, ছাত্রলীগ সহ বিভিন্ন অঙ্গ সংগঠনের নেতৃবৃন্দ সকালে মরহুমের কবর জিয়ারত ও পুষ্পস্তবক অর্পণ, মিলাদ মাহফিল, দোয়া ও আলোচনা সভার আয়োজন করা হয়েছে।


গণমানুষের নেতা আব্দুল লতিফ মির্জা সিরাজগঞ্জ-৪, উল্লাপাড়া-সলঙ্গা আসন থেকে বিপুল ভোটে বার বার সংসদ সদস্য নির্বাচিত হয়েছেন। উল্লাপাড়া সহ সিরাজগঞ্জের গণমানুষের সাথে ছিল তার আত্নার সর্স্পক। দলমত নির্বিশেষে তিনি সবার বিপদে পাশে দাঁড়াতেন।


দক্ষ সংগঠক লতিফ মির্জা সিরাজগঞ্জের উল্লাপাড়া উপজেলার মোহনপুর ইউনিয়নের পূর্ব বংকিরাট গ্রামে ২৫ জুন ১৯৪৭ সালে জন্ম গ্রহন করেন। তার বাবার নাম মরহুম মির্জা মেনহাজ উদ্দিন। ২০০৭ সালে ৫ নভেম্বর তিনি মৃত্যু বরণ করেন। মৃত্যু কালে তিনি এক মেয়ে, এক ছেলে ও স্ত্রী রেখে মারা যান। তার মেয়ের নাম সেলিনা মির্জা মুক্তি। তিনি বর্তমানে উল্লাপাড়া উপজেলা আওয়ামীলীগের যুগ্ম সাধারণ সম্পাদক পদে দায়িত্বপালন করছেন। মরহুমের মাগফেরাত কামনায় তার পরিবার দেশবাসীর কাছে দোয়া কামনা করেছেন।


শেয়ার করুন

সেবা হট নিউজ: সত্য প্রকাশে আপোষহীন

0comments

মন্তব্য করুন

খবর/তথ্যের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, সেবা হট নিউজ এর দায়ভার কখনই নেবে না।