বকশীগঞ্জে ১৮ বছরের নিচে শিক্ষার্থীদের মোবাইল ব্যবহারে কড়াকড়ি

 : জামালপুরের বকশীগঞ্জে ১৮ বছরের নিচে কোন শিক্ষার্থীকে মোবাইল ফোন ব্যবহার না করতে অনুরোধ জানিয়েছেন উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) মুন মুন জাহান লিজা। 

বকশীগঞ্জে ১৮ বছরের নিচে শিক্ষার্থীদের মোবাইল ব্যবহারে কড়াকড়ি



 মোবাইল ফোন যত্রতত্র ব্যবহারের কারণে অনেক শিক্ষার্থীকে সামাজিকভাবে হেয় প্রতিপন্ন হওয়া ও বিভিন্ন সমস্যার মুখোমুখি হতে হচ্ছে।


একারণে রোববার ( ২০ নভেম্বর) ৪ শিক্ষার্থীর মোবাইল ফোন জব্দ করা হয়েছে। পরে ওই চার শিক্ষার্থীর অভিভাবক মুচেলিকা দিয়ে মোবাইল ফোন ফেরত নিয়েছেন। ১৮ বছরের নিচের সকল শিশুর যত্রতত্র মোবাইল ফোন ব্যবহার কমাতে হুঁশিয়ারী দিয়েছেন ইউএনও মুন মুন জাহান লিজা।


শিক্ষার্থীদের মোবাইলে আসক্তি কমিয়ে পড়াশুনায় মনোযোগী হওয়ার জন্য অনুরোধ জানানো হয়েছে।

উপজেলা প্রশাসনের পক্ষে ইতোমধ্যে সকল শিক্ষা প্রতিষ্ঠানে মোবাইল ব্যবহারের ওপর সতর্কতামূলক নির্দেশনা দেওয়া হয়েছে। পাশাপাশি অভিভাবকদেরও সচেতন হওয়ারও পরামর্শ দেওয়া হয়েছে।


উপজেলা নির্বাহী অফিসার মুন মুন জাহান লিজা জানান, শিশুদের মোবাইল ব্যবহারের কারণে পড়াশুনা ব্যাঘাত সহ নানা ধরণের মানসিক সমস্যা হচ্ছে। আর ১৮ বছরের নিচের শিক্ষার্থীরা মোবাইল ব্যবহারের কারণে ক্লাস ফাঁকি সহ সামাজিক সমস্যার মুখোমুখি হচ্ছেন। ফলে সবদিক বিবেচনা করে ১৮ বছরের নিচের শিক্ষার্থীদের ফোন ব্যবহারের ক্ষেত্রে কড়াকড়ি করা হয়েছে। তিনি এবিষয়ে প্রতিটি অভিভাবককে সচেতন হওয়ার পরামর্শ দিয়েছেন।


শেয়ার করুন

সেবা হট নিউজ: সত্য প্রকাশে আপোষহীন

0comments

মন্তব্য করুন

খবর/তথ্যের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, সেবা হট নিউজ এর দায়ভার কখনই নেবে না।