চরভদ্রাসন সালাফিয়্যাহ মাদ্রাসায় বার্ষিক পুরস্কার বিরতণী অনুষ্ঠিত

S M Ashraful Azom
0

 : কুরআন ও বিশুদ্ধ হাদীস ভিত্তিক পাঠদান, গবেষণা, প্রচার ও সহীহ আকীদা ভিত্তিক আলেম তৈরির লক্ষ্যকে সামনে নিয়ে ২০২০ খ্রিষ্টাব্দে প্রতিষ্ঠিত চরভদ্রাসন আল-জামি‘আহতুস্্ সালাফিয়্যাহ মাদ্রাসার আয়োজনে আজ রবিবার চরভ্রদ্রাসন বাজার সোনালী ব্যাংক সংলগ্ন মাদ্রাসা কার্যালয়ে বার্ষিক পরীক্ষার ফলাফল ও পুরস্কার বিতরণী সভা অনুষ্ঠিত হয়।

চরভদ্রাসন সালাফিয়্যাহ মাদ্রাসায় বার্ষিক পুরস্কার বিরতণী অনুষ্ঠিত



 এতে সভাপতিত্ব করেন মাদ্রাসার সহ-সভাপতি মো. জামাল উদ্দিন মোল্লা। মো. পলাশ খানের সঞ্চালনায় সভায় অভিভাবকদের মধ্যে থেকে আলোচনায় অংশগ্রহণ করেন হাবিব লস্কর, সুমন, সৌরভ, ফরিদপুর লার্নাস একাডেমীর পরিচালক  ফরিদুল ইসলাম ফাইমসহ মাদ্রাসার শিক্ষক আব্দুর রহমান ও মো. ফয়সাল। উদ্ধোধণী সভায় মাদ্রাসার বার্ষিক আয়-ব্যয়, শিক্ষা  ও শিক্ষক এবং মাদ্রাসাটির জন্য স্থায়ী জায়গা ক্রয় বিষয়টির উপর আলোকপাত করেন মাদ্রাসার প্রতিষ্ঠাতা ও পরিচালক আবু আব্দুল্লাহ সা‘আদ  ইবনে আব্দুল্লাহ শাহীন। আব্দুর রহমান বলেন, মাদ্রাসাটিতে জমিয়তে আহলে হাদীস লিল্লা একাডেমীর কারিকুলাম অনুযায়ী পাঠ দান করা হয়ে থাকে যা মদীনা কেন্দ্রীক।  অদূর ভবিষ্যতে অত্র মাদ্রাসার ছাত্র মদীনা বিশ্ববিদ্যালয়ে শিক্ষা গ্রহণের সুযোগ পাবে মর্মে তিনি আশাবাদ ব্যক্ত করেন।  ফরিদুল ইসলাম ফাইম বলেন সকল ছাত্র প্রথম স্থান অধিকার করবে না। কিন্তু প্রত্যেক শিক্ষার্থীকেই প্রথম স্থান অর্জনের মত শিক্ষা প্রদান আমাদের নিশ্চিত করতে হবে। তিনি প্রতিটি গ্রামে অন্তত একটি সহীহ আকীদা ভিত্তিক মাদ্রাসার অপরিহার্যতার কথা তুলে ধরেন। হাবিব লস্বর বলেন, পৃথিবীর শ্রেষ্ঠ বিদ্যাপিঠ মাদ্রাসা কেননা এখান থেকে একটি মানব শিশু তার স্রষ্টার পরিচয়, তার আদেশ নিষেধ সস্পর্কে শিক্ষা লাভ করে এবং প্রকৃত দ্বীনের দ্বায়ী হয়ে ওঠে। তাই মাদ্রাসা নির্মাণ, নির্মাণে সহযোগীতা ও দান করার গুরুপ্ত অপরিসীম। মো. জামাল উদ্দিন মোল্লা বলেন, সমাজে শিরক ও বিদআত দুরীকরণে একটি সহীহ আকীদা ভিত্তিক মাদ্রাসার গুরুপ্ত অপরিসীম। কেননা একটি সহীহ আকীদা ভিত্তিক মাদ্রাসার শিক্ষার্থী প্রকৃতই কুরআন ও বিশুদ্ধ হাদীস ভিত্তিক জ্ঞান লাভ করে থাকে। তাই প্রতিটি মহল্লায় অন্তত একটি সহীহ আকীদা ভিত্তিক মাদ্রাসা প্রতিষ্ঠিত হওয়া অপরিহার্য। উল্লেখ্য, আবাসিক এবং অনাবাসিক মিলিয়ে মাদ্রাসাটিতে মোট শিক্ষার্থী রয়েছে চল্লিশের অধিক। যার মধ্যে এতিম শিশু রয়েছে তিনজন। শিক্ষক রয়েছেন পাঁচ জন যা বৃদ্ধির প্রক্রিয়াসহ বর্তমানে মাদ্রাসাটিতে ভর্তি কার্যক্রম চলছে।


শেয়ার করুন

সেবা হট নিউজ: সত্য প্রকাশে আপোষহীন

ট্যাগস

একটি মন্তব্য পোস্ট করুন

0মন্তব্যসমূহ

খবর/তথ্যের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, সেবা হট নিউজ এর দায়ভার কখনই নেবে না।

একটি মন্তব্য পোস্ট করুন (0)

#buttons=(Ok, Go it!) #days=(20)

Our website uses cookies to enhance your experience. Know about Cookies
Ok, Go it!
To Top