জামালপুরে প্রয়াত সুকুমার চৌধুরীর শোকসভা অনুষ্ঠিত

S M Ashraful Azom
0

 : জামালপুরে মরণোত্তর দেহ দানকৃত প্রয়াত সমাজকর্মী সুকুমার চৌধুরীর শোকসভা অনুষ্ঠিত হয়েছে। শনিবার বিকেলে শহরের দয়াময়ী মন্দিরে এই শোকসভার আয়োজন করে প্রয়াত জননেতা সুকুমার চৌধুরী শোকসভা পরিষদ। 

জামালপুরে মরণোত্তর দেহ দানকৃত প্রয়াত সমাজকর্মী সুকুমার চৌধুরীর শোকসভা অনুষ্ঠিত হয়েছে। শনিবার বিকেলে শহরের দয়াময়ী মন্দিরে এই শোকসভার আয়োজন করে প্রয়াত জননেতা সুকুমার চৌধুরী শোকসভা পরিষদ।   হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদ জামালপুর জেলা শাখার সভাপতি লক্ষ্মী কান্ত পন্ডিতের সভাপতিত্বে শোকসভায় বক্তব্য রাখেন প্রবীণ সাংবাদিক উৎপল কান্তি ধর, সাবেক পৌর কাউন্সিলর সিদ্ধার্থ শংকর রায়, হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদ জামালপুর জেলা শাখার সাধারণ সম্পাদক রমেন বণিক, সচেতন নাগরিক কমিটির সভাপতি অজয় কুমার পালসহ অন্যান্যরা। এ সময় বক্তারা বলেন, প্রয়াত সুকুমার চৌধুরী আজীবন দেশ ও গণমানুষের কল্যাণে নি:স্বার্থভাবে কাজ করে গেছেন। ১৯৬৯ সালের গণঅভ্যত্থানে সামরিক আইন অমান্য করায় তাকে বেত্রাঘাত ও ছয়মাসের সশ্রম কারাদন্ড প্রদান করা হয়। জীবদ্দশায় তিনি বিভিন্ন সামাজিক-সাংস্কৃতিক সংগঠনের মাধ্যমে সমাজ পরিবর্তনে ইতিবাচক ভ‚মিকা রেখেছেন। শেষ ইচ্ছা অনুযায়ী মৃত্যুর পর জামালপুর শেখ হাসিনা মেডিকেল কলেজে তার মরণোত্তর দেহ দান করা হয়েছে। এর আগে শোকসভার শুরুতেই সুকুমার চৌধুরীর প্রতিকৃতিতে সবাই শ্রদ্ধাঞ্জলি অর্পণ করেন।



 হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদ জামালপুর জেলা শাখার সভাপতি লক্ষ্মী কান্ত পন্ডিতের সভাপতিত্বে শোকসভায় বক্তব্য রাখেন প্রবীণ সাংবাদিক উৎপল কান্তি ধর, সাবেক পৌর কাউন্সিলর সিদ্ধার্থ শংকর রায়, হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদ জামালপুর জেলা শাখার সাধারণ সম্পাদক রমেন বণিক, সচেতন নাগরিক কমিটির সভাপতি অজয় কুমার পালসহ অন্যান্যরা। 

এ সময় বক্তারা বলেন, প্রয়াত সুকুমার চৌধুরী আজীবন দেশ ও গণমানুষের কল্যাণে নি:স্বার্থভাবে কাজ করে গেছেন। 

১৯৬৯ সালের গণঅভ্যত্থানে সামরিক আইন অমান্য করায় তাকে বেত্রাঘাত ও ছয়মাসের সশ্রম কারাদন্ড প্রদান করা হয়। 

জীবদ্দশায় তিনি বিভিন্ন সামাজিক-সাংস্কৃতিক সংগঠনের মাধ্যমে সমাজ পরিবর্তনে ইতিবাচক ভ‚মিকা রেখেছেন। 

শেষ ইচ্ছা অনুযায়ী মৃত্যুর পর জামালপুর শেখ হাসিনা মেডিকেল কলেজে তার মরণোত্তর দেহ দান করা হয়েছে। এর আগে শোকসভার শুরুতেই সুকুমার চৌধুরীর প্রতিকৃতিতে সবাই শ্রদ্ধাঞ্জলি অর্পণ করেন। 



শেয়ার করুন

সেবা হট নিউজ: সত্য প্রকাশে আপোষহীন

ট্যাগস

একটি মন্তব্য পোস্ট করুন

0মন্তব্যসমূহ

খবর/তথ্যের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, সেবা হট নিউজ এর দায়ভার কখনই নেবে না।

একটি মন্তব্য পোস্ট করুন (0)

#buttons=(Ok, Go it!) #days=(20)

Our website uses cookies to enhance your experience. Know about Cookies
Ok, Go it!
To Top