জামালপুর পাবলিক লাইব্রেরি তালা খোলে দেয়া দাবিতে মানববন্ধন

S M Ashraful Azom
0

 : 'উন্মুক্ত হোক প্রাণের পাঠাগার' এ শ্লোগান সামনে রেখে দীর্ঘদিন যাবত তালাবদ্ধ ও অচলাবস্থায় থাকা জামালপুর পাবলিক লাইব্রেরি পুনরুজ্জীবীত, পাঠোপযোগী ও আধুনিক তথ্য প্রযুক্তি সমৃদ্ধ করে গড়ে তোলার দাবিতে মানববন্ধন করেছে সম্মিলিত সামাজিক আন্দোলন জামালপুর জেলা শাখা। 

জামালপুর পাবলিক লাইব্রেরি তালা খোলে দেয়া দাবিতে মানববন্ধন



 এতে সভাপতিত্ব করেন কমিটির সভাপতি জাহাঙ্গীর সেলিম।

রবিবার জামালপুর শহরের বকুলতলা সংলগ্ন পাবলিক লাইব্রেরির সামনে মানববন্ধনে অন্যান্যের মাঝে বক্তব্য রাখেন বীর মুক্তিযোদ্ধা আলী ইমাম দুলাল, সম্মিলিত সামাজিক আন্দোলন জেলা শাখার উপদেষ্টা প্রবীন সাংবাদিক উৎপল কান্তি ধর, বিশিষ্ট কবি আলী জহির, বিশিষ্ট রাজনীতিক আমির উদ্দিন, সংস্কৃতি কর্মী সাযযাদ আনসারী, সাংবাদিক মোস্তফা বাবুল, মোস্তফা মনজু, ফজলে এলাহী মাকাম, শিক্ষক সানিয়া সুলতানা, সমাজকর্মী রাসেল মিয়া, সম্মিলিত সামাজিক আন্দোলন জেলা শাখার সাংগঠ নিক সম্পাদক সুমন মাহমুদ প্রমুখ। মানববন্ধন সঞ্চালনা করেন সম্মিলিত সামাজিক আন্দোলন জামালপুর জেলা শাখার সাধারণ সম্পাদক হিল্লুল সরকার।

মানববন্ধনে কবি, সাহিত্যিক, সাংবাদিক, ছাত্র, শিক্ষকসহ বইপ্রেমী শতাধীক নারী, পুরুষ অংশ নেন।

বক্তারা এক সপ্তাহের মধ্যে পাবলিক লাইব্রেরির তালা খোলে দেয়া, অনতি বিলম্বে নির্বাচনের মাধ্যমে কমিটি গঠন করা, লাইব্রেরির সীমানা প্রাচীর মেরামত করাসহ নিরাপত্তা বেষ্ঠনী তৈরি কর সংস্কার কাজ সম্পন্ন করা, পুরাতন বইগুলো বাধাই করা, নতুন বই সংগ্রহ করা, পাঠকদের আকৃষ্ট করতে নানামূখী প্রচারণা শুরু করা, লাইব্রেরিয়ান, পিয়নের দীর্ঘদিনের বকেয়া বেতন পরিশোধসহ নানা দাবি করেন। দাবি পূরণ না করা হলে স্থানীয় প্রশাসন ও সংশ্লিষ্ট কর্তৃপক্ষের বিরুদ্ধে সামাজিক আন্দোলন গড়ে তোলারও ঘোষণা দেয়া হয় মানববন্ধন থেকে।

উল্লেখ দেড় শতাধীক প্রাচীন অনেক ইতিহাস, ঐতিহ্যের সাক্ষী জামালপুর পাবলিক লাইব্রেরিতে ৩৪ হাজার বই আছে। অযত্ন, অবহেলা এবং প্রশাসনের দায়িত্ব অবহেলার কারণে বইগুলো নষ্ট হচ্ছে বলে সূত্র জানায়।


ক্যপশন: জামালপুর পাবলিক লাইব্রেরির তালা খোলে পুণরায় চালর করার দাবিতে মানববন্ধন অনুষ্ঠিত হয়।



শেয়ার করুন

সেবা হট নিউজ: সত্য প্রকাশে আপোষহীন

ট্যাগস

Post a Comment

0Comments

খবর/তথ্যের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, সেবা হট নিউজ এর দায়ভার কখনই নেবে না।

Post a Comment (0)

#buttons=(Ok, Go it!) #days=(20)

Our website uses cookies to enhance your experience. Know about Cookies
Ok, Go it!
To Top