রাজারহাটে সংখ্যালঘু পরিবারে সন্ত্রাসী হামলা চালিয়ে জমি দখলের পায়তারা

🕧Published on:

 : কুড়িগ্রাম রাজারহাটে এক সংখ্যালঘু পরিবারে সন্ত্রাসী হামলা চালিয়ে জমিজবর দখলে নেয়ার পায়তারা করছে দুর্বৃত্তরা। হামলায় আহতরা হাসপাতালে ভর্তি হয়ে চিকিৎসা নিচ্ছেন। সংখ্যালঘু পরিবারের আবাদি জমিজবর দখলে নেয়ার পাশাপাশি তাদের বশতবাড়ী আগুনে জ¦ালিয়ে দেয়ার হুমকি দিয়েছে সন্ত্রাসীরা।

রাজারহাটে সংখ্যালঘু পরিবারে সন্ত্রাসী হামলা চালিয়ে জমি দখলের পায়তারা



 সরে জমিনজানা গেছে, গত ১৮ জানুয়ারী ২০২৩ সকাল ১১ টায় রাজারহাট উপজেলার রাজারহাট ইউনিয়নের নাটুয়ামহল গ্রামের বাসিন্দা শ্রী মনমত রায় এর পরিবারে সন্ত্রাসী হামলা চালানো হয়। এক দল সন্ত্রাসী তাদের ভোগদখলিও ৬২৫ খতিয়ানে ১১৫৬ দাগে ৬৩ শতাংশএবং ২৬২ খতিয়ানের ২০৩ ও ২০৪ দাগে ৫৭ শতাংশ আবাদী জমিজবর দখলের জন্য আসেন। এ সময় জবর দখলে বাধা দিলে সন্ত্রাসীদের তান্ডবে গুরুতর আহত হয় শ্রীমতি ভবেশ^রী রানী রায় (৬০), মনমত রায় (৬৫), প্রশান্ত রায় (৩০)। স্থানীয়রা আহতদের উদ্ধার করে হাসপাতালে ভর্তি করায়। সংখ্যালঘুর পরিবার ও স্থানীয়রা জানায়, নজরুল ইসলামের ছেলে নুরুল হুদা (৩৭) ও রাসেল (৩৫), বাদশা মিয়ার ছেলে মোশারফ (৩৫), আব্দুল খালেক এর ছেলে কায়েছ (৩৬) এর নেতৃত্বে ৪০/৪৫ জন অস্ত্রে সজি¦ত হয়ে জমি জবর দখলের চেষ্টা চালায়। তাদের বাধা প্রদান করলে এলোপাতারি মারপিটে জমির মালিকরা আহত হয়েছে। হাসপাতালে চিকিৎসাধীন মনমত রায় বলেন, আমরা হিন্দু সম্প্রদায়ের মানুষ। সংখ্যায় অনেক কম। তাই আমার স্ত্রী ভবেশ^রী রানী রায় নামীয় ভোগ দখলিও জমি জবর দখল করতে এসে আমার স্ত্রী, পুত্র ও আমাকে মারপিট করে আহত করেছে সন্ত্রাসীরা। আমাদের জমি আমরা কারো কাছে বন্ধক রাখি নাই তার পরেও সন্ত্রাসীরা বন্ধকী জমির টাকা ৮ লক্ষ টাকা ফেরত না দিলে আমার বাড়ী ঘরে আগুন দিয়ে জ¦ালিয়ে দেওয়ার হুমকি দিয়েছে। নুরুল হুদা বলেন, আমার বন্ধকী জমিতে হাল দিতে এসেছি। গত মৌসুমে মনমতরা হাল দিতে দেয়নি, এবারো বাধা দিতে আসলে তাদের সাতে মারপিটের ঘটনা ঘটে। মোশারফের নিকট তিনি জমি বন্ধক নিয়েছেন বলে জানান। রাজারহাট ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোঃ এনামুল হক বলেন, মনমত রায়ের স্ত্রী ভবেশ^রী আদালতের রায় সুত্রে উক্ত জমির মালিক হয়েছেন। বন্ধক সুত্রে জমির দাবিদার এই জমিতে হাল দেয়ার সময় মারপিটে মনমতের পরিবারের তিনজন লোক আহত হওয়ার খবর শুনেছি। 



শেয়ার করুন

সেবা হট নিউজ: সত্য প্রকাশে আপোষহীন

0comments

মন্তব্য করুন

খবর/তথ্যের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, সেবা হট নিউজ এর দায়ভার কখনই নেবে না।