আনসার ও ভিডিপি রংপুর রেঞ্জে দুর্যোগ ব্যবস্থাপনা প্রশিক্ষণ

S M Ashraful Azom
0

 : আনসার ও ভিডিপি রংপুর রেঞ্জের পরিচালক মোঃ আব্দুস সামাদ, বিভিএম, পিভিএমএস কুড়িগ্রাম জেলা আনসার ও ভিডিপি কার্যালয়ের প্রশিক্ষণ শেডে ২০ ফেব্রুয়ারি সোমবার দুপুর সাড়ে ১২টায় ১২ দিন মেয়াদী দুর্যোগ ব্যবস্থাপনা প্রশিক্ষণের আনুষ্ঠানিকভাবে উদ্বোধন করেন।

আনসার ও ভিডিপি রংপুর রেঞ্জে দুর্যোগ ব্যবস্থাপনা প্রশিক্ষণ



 উদ্বোধনকালে প্রধান অতিথি উপস্থিত প্রশিক্ষণার্থীদের উদ্দেশ্যে বলেন, “দুর্যোগকালে আনসার বাহিনীর সদস্যগণ অত্যান্ত আন্তরিকতার সাথে দায়িত্ব পালন করে বিধায় এ বাহিনীর সদস্যদের প্রশিক্ষণ প্রদানের মাধ্যমে অধিকতর দক্ষ করে গড়ে তুলতে এই প্রশিক্ষণের আয়োজন করা হয়েছে। এই প্রশিক্ষণ সমস্ত দুর্যোগকে দক্ষতার সাথে মোকাবিলা করে জাতীয় উন্নয়নকে টেকসই করার দীক্ষা দিবে। ভাষা আন্দোলন থেকে শুরু করে দেশের স্বাধীনতা যুদ্ধে এবং স্বাধীনতা উত্তর দেশের যে কোন ক্লান্তিকালে আনসার ও ভিডিপি সক্রিয়ভাবে কাজ করে জাতীয় উন্নতি, অগ্রগতি, স্থিতিশীল উন্নয়ন ও উন্নয়নশীল সরকারকে স্থিতিশীল রাখতে যুগান্তকারী ভূমিকা পালন করছে। যার ফলে সরকার এই বাহিনীকে অধিক কার্যকর আস্থাভাজন বাহিনী হিসেবে গ্রহণ করেছে”।


এসময় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন কুড়িগ্রাম আনসার ও ভিডিপি’র জেলা কমান্ড্যান্ট চলতি দায়িত্ব মোঃ ইবনুল হক, উলিপুরের উপজেলা আনসার ও ভিডিপি কর্মকর্তা মোঃ সোলায়মান হোসেন, কুড়িগ্রাম সদরের উপজেলা আনসার ও ভিডিপি কর্মকর্তা মোঃ মোশাররফ হোসেন, ভুরুঙ্গমারীর উপজেলা আনসার ও ভিডিপি কর্মকর্তা আনিছুর রহমান, চিলমারীর উপজেলা প্রশিক্ষক মোঃ নুরুজ্জামান শাহীন ও বিভিন্ন পদবীর ব্যাটালিয়ন আনসারগণ।


কুড়িগ্রাম জেলার ৯টি উপজেলা হতে ৫০ জন ভিডিপি সদস্য আগামী ০২ মার্চ পর্যন্ত উক্ত প্রশিক্ষণ গ্রহণ করবেন।


শেয়ার করুন

সেবা হট নিউজ: সত্য প্রকাশে আপোষহীন

ট্যাগস

একটি মন্তব্য পোস্ট করুন

0মন্তব্যসমূহ

খবর/তথ্যের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, সেবা হট নিউজ এর দায়ভার কখনই নেবে না।

একটি মন্তব্য পোস্ট করুন (0)

#buttons=(Ok, Go it!) #days=(20)

Our website uses cookies to enhance your experience. Know about Cookies
Ok, Go it!
To Top