রৌমারীতে ২৬৬৫ জন জনচাউল থেকে বঞ্চিত

S M Ashraful Azom
0

 : উর্দ্ধতন কর্তৃপক্ষের চরম গাফলতি ও দূর্বল ব্যবস্থাপনাসহ নানা কারনে রৌমারীতে খাদ্যবান্ধব কর্মসুচীর আওতায় ২৬৬৫ জন তালিকাভুক্ত সাতমাস ধরে সুবিধা থেকে বঞ্চিত রয়েছে। এতে সরকারের ভাবমুর্তি ক্ষুন্ন হচ্ছে।

রৌমারীতে ২৬৬৫ জন জনচাউল থেকে বঞ্চিত



 খোজ নিয়ে জানা গেছে, প্রধানমন্ত্রীর উপহার খাদ্যবান্ধব কর্মসূচীর আওতায় রৌমারী উপজেলায় ছয়টি ইউনিয়নের সুবিধাভোগী সংখ্যা ১৪ হাজার ৮৯২ জন। তারা সরকারী নীতিমালা অনুযায়ী তালিকাভূক্ত ডিলারের মাধ্যমে বছরে ৫বার একজন কার্ডধারী প্রতিকেজি ১৫ টাকা হিসাবে ৩০ কেজি চাউল পাচ্ছে।

পরবর্তীতে ২০২২ সালে সরকারি ভাবে ভিজিডিসহ বিভিন্ন সুবিধাভোগীদের নামের তালিকা অনলাইনে ডাটাবেজ নিশ্চিত করতে নির্দেশনা আসে। তবে একটি পরিবার সরকারিভাবে একটিও সুবিধাভোগ করিতে পারবে। ফলে অনলাইনে ডাটাবেজ তৈরি করতে গিয়ে পরিবারের প্রধানের একাধীক নামের তালিকা প্রকাশ পায়। এ কারনে খাদ্যবান্ধব কর্মসূচীর নামের তালিকা থেকে উপজেলায় ২ হাজার ৬৬৫ জন বাদ পড়েন। বাদপড়া নামের তালিকা সংশোধনের জন্য সংশ্লিষ্ট ইউপি চেয়ারম্যানদের নির্দেশ দিলে তারা নভেম্বর/২২ সালে তালিকা চুড়ান্ত করে উপজেলা খাদ্য নিয়ন্ত্রক কার্যালয়ে জমা দেন। এনিয়ে উপজেলা পরিষদ সম্মেলন কক্ষে মাসিক সমন্বয় সভায় বিষয়টি নিয়ে উপস্থাপন করলে প্রতিমন্ত্রী জাকির হোসেন এমপি দ্রæত কার্ডগুলো অনুমোদন দেওয়ার জন্য উপজেলা প্রশাসনকে নির্দেশ দিলেও এখন পর্যন্ত অনুমোদন দেয়নি।

যাদুর চর ইউপি চেয়ারম্যান সরবেশ আলী জানান, আমি সঠিক সময়ে নামের তালিকা জমা দিয়েছি। খাদ্য কর্মকর্তাকে বারবার বলার পরেও কেন কার্ডগুলো ছাড় দিচ্ছেনা জানিনা। 

উপজেলা খাদ্য নিয়ন্ত্রক কর্মকর্তা আলাউদ্দিন বসুনিয়া বলেন, সময় মতো নামের তালিকাগুলো জমা না দেওয়ায় ডাটাবেজ বন্ধ হয়ে যায়। উদ্ধর্তন কতৃপক্ষকে জানানো হয়েছে এবং ডাটাবেজ খুললেই ্এন্ট্রি দেওয়া হবে।



শেয়ার করুন

সেবা হট নিউজ: সত্য প্রকাশে আপোষহীন

ট্যাগস

Post a Comment

0Comments

খবর/তথ্যের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, সেবা হট নিউজ এর দায়ভার কখনই নেবে না।

Post a Comment (0)

#buttons=(Ok, Go it!) #days=(20)

Our website uses cookies to enhance your experience. Know about Cookies
Ok, Go it!
To Top