রৌমারীতে ডিজিটাল এক প্রতারক ৩০ লক্ষ টাকা নিয়ে উধাও

S M Ashraful Azom
0

 : কুড়িগ্রামের রৌমারীতে হস্ত কুটির শিল্প মেলার নামে প্রলোভন দিয়ে এক প্রতারক আজাদ রহমান (৫০) ১৭ জন ব্যক্তির নিকট ৩০ লক্ষ টাকা নিয়ে উধাও। 

রৌমারীতে ডিজিটাল এক প্রতারক ৩০ লক্ষ টাকা নিয়ে উধাও



এ নিয়ে গতকাল বৃহস্পতিবার শ্রী প্রদীপ কুমার সাহা সহ ভুক্তভোগীরা রৌমারী থানাসহ বিভিন্ন দপ্তরে লিখিত অভিযোগ দায়ের করেছেন ওই প্রতারক আজাদ রহমানের বিরুদ্ধে। সে পটুয়াখালী জেলার বাউফল উপজেলার ইন্ডকুল গ্রামের মৃত আব্দুল লতিফ মিয়ার ছেলে বলে জানা গেছে। 

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গেছে, আজাদ রহমান গত ৩ মাস আগে রৌমারীতে বাণিজ্য মেলা ও সার্কাস প্রদর্শনীর জন্য প্রস্থাব দেন বাজার বণিক সমিতির নিকট। তার প্রস্থাবে বণিক সমিতির সভাপতি, সাধারণ সম্পাদকসহ স্থানীয় লোকজনের সাথে একাধীকবার বৈঠক করেন। বৈঠকে বাণিজ্য মেলা ও সার্কাস রৌমারীতে নিয়ে আসার বিষয়টি সিদ্ধান্ত হলে আজাদ রহমান ফাঁদপাতে প্রতারণার। সে স্থানীয় লোকের ছত্রছায়ায় এই টাকাগুলো হাতিয়ে নেয়। বাণিজ্য মেলা ও সার্কাস প্রদর্শনীর স্থানের জমির ভাড়া, বিদ্যুৎ সংযোগ, জেনারেটর, গেট, বাউন্ডারিসহ বিভিন্ন নির্মাণ সামগ্রী ক্রয় করার কথা বলে ১৭ জনের কাছ থেকে লোভ-লালসা দেখিয়ে প্রায় ৩০ লক্ষ টাকা হাতিয়ে নেয়। এক পর্যায় প্রতারক আজাদ এমনভাবে টাকা হাতিয়ে নিয়েছেন যা একে অপরের কথা জানে না। তবে টাকা নেওয়ার সময় সে প্রত্যেককে ৩০০ টাকা মুল্যের ষ্ট্যাম এ স্বাক্ষর দেন আজাদ। পরবর্তীতে গত ১১ জানুয়ারীতে বাণিজ্য মেলা ও সার্কাস শুরু হওয়ার তিনদিন পর রাতের অন্ধকারে উধাও হয় প্রতারক আজাদ রহমান। এতে প্রতারণার শিকার শাহাজাহান, আবু তাহের, সুরুজ মিয়া, শ্রী পরেশ চন্দ্র সাহা, নাজমুল ইসলাম স্বাধীনসহ ১৭ জন হতাশায় রয়েছেন। এছাড়াও দেশের অন্যান্য এলাকাতেও একই ভাবে আজাদ প্রতারণা করেছে বলেও জানা যায়। এ ঘটনার পর থেকে প্রতারক আজাদ রহমান তার ব্যবহৃদ ফোন নম্বরটি বন্ধ রেখেছেন। 

রৌমারী বাজার বণিক সমিতির সভাপতি শ্রী প্রদীপ কুমার সাহা বলেন, প্রতারক আজাদ রহমান রৌমারীতে এসে মিষ্টি মিষ্ট কথা বলে প্রতারণার ফাঁতপাতে। আমরা তা বুঝতে পারিনি। সে বিভিন্ন খরচের কথা বলে চুক্তিতে গোপনে অনেকের কাছ থেকে প্রায় ৩০ লক্ষাধীক টাকা হাতিয়ে নিয়ে পালিয়ে যায়। এই টাকাগুলো ফেরত না পেলে অনেকেই নিঃস্ব হয়ে যাবে। তাই প্রশাসনের কাছে সুদৃষ্টি কামনা করছি।

রৌমারী থানার অফিসার ইনচার্জ রুপ কুমার সরকার বলেন, প্রতারণার বিষয়ে অভিযোগ পেয়েছি এবং তথ্য প্রযুক্তি ব্যবহার করে আজাদের সন্ধান খোঁজা হচ্ছে। অভিযোগের প্রেক্ষিতে তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।



শেয়ার করুন

সেবা হট নিউজ: সত্য প্রকাশে আপোষহীন

ট্যাগস

Post a Comment

0Comments

খবর/তথ্যের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, সেবা হট নিউজ এর দায়ভার কখনই নেবে না।

Post a Comment (0)

#buttons=(Ok, Go it!) #days=(20)

Our website uses cookies to enhance your experience. Know about Cookies
Ok, Go it!
To Top