১০ বছরের পলাতক ওয়ারেন্টভুক্ত মানব পাচারকারী জামালপুরে গ্রেফতার

S M Ashraful Azom
0

: জামালপুরে বিশেষ অভিযান পরিচালনা করে মানব পাচারকারী নিষিদ্ধ প্রতিষ্ঠান লর্ড এয়ার ইন্টারন্যাশনালের অন্যতম প্রধান সহযোগী এবং ১০ বছরের অধিক সময় ধরে পলাতক ওয়ারেন্টভুক্ত মানব পাচারকারী-কে গ্রেফতার করেছে র‌্যাব-১৪।

১০ বছরের পলাতক ওয়ারেন্টভুক্ত মানব পাচারকারী জামালপুরে গ্রেফতার



 র‌্যাবের প্রেস বিজ্ঞপ্তি থেকে জানা যায়, আসামী শহিদুল হক @ মুক্তা (৫৫), পিতা- সামমুল হক, সাং- ইকবালপুর, থানা- জামালপুর সদর, জেলা-জামালপুর সঙ্গীয় কয়েকজন মিলে লর্ড এয়ার ইন্টারন্যাশনাল এজেন্সী হতে বিজ্ঞাপনের মাধ্যমে জানায় যে, বাংলাদেশ হইতে নরওয়েতে শীপে চাকুরী দেওয়ার জন্য কিছু সংখ্যক লোক বিদেশ পাঠানো হবে। উক্ত বিজ্ঞাপনে উল্লেখ ছিল যে, গত ১৬/০১/২০১৩ খ্রিঃ তারিখ সকাল ১০:০০ ঘটিকায় বর্ণিত অফিসে সাক্ষাৎকার গ্রহনের মাধ্যমে নরওয়েতে শীপের চাকুরীর বিষয়ে প্রার্থী চুড়ান্ত করা হবে। উক্ত বিজ্ঞাপনের ভিত্তিতে বাদী আব্দুস সামাদ, পিতা-মোঃ হাছন আলী, সাং- উত্তরভাগ, থানা-গোপালগঞ্জ, জেলা-সিলেটসহ অন্যান্য বিদেশগামী আগ্রহী প্রার্থীগণ আসামীদের কথা বার্তায় আশ^স্থ হয়ে প্রত্যেকে নিজেদের বাংলাদেশী পাসপোর্ট সমূহ উক্ত লর্ড এয়ার ইন্টারন্যাশনাল নামক অফিসে অবস্থানরত আসামীদের নিকট জমা প্রদান করে নির্দিষ্ট ফরম পূরন করতঃ প্রত্যেকেই ৮০০/- টাকা সাক্ষাৎকার ফি বিনা রশিদে প্রদান করে। আসামীদের প্রত্যেকের পরিহিত মাথায় সাদা ক্যাপ এবং সাদা এপ্রোন পরিহিত অবস্থায় দেখতে পেয়ে অন্যান্য সকল প্রার্থী তাদেরকে নরওয়েতে শীপে চাকুরীর ব্যপারে বিভিন্ন রকম প্রশ্ন করিলে তাদের কথাবার্তা এবং আচার আচরণ সন্দেহজন মনে হলে বিদেশগামী আগ্রহী প্রার্থীদের মধ্যে একজন প্রার্থী থানা পুলিশকে অবহিত করলে স্থানীয় পুলিশ ঘটনাস্থলে উপস্থিত হয়ে লর্ড এয়ার ইন্টারন্যাশনাল এর ম্যানেজিং ডাইরেক্টর সুলেমান আহমেদ সিদ্দিকী (২৭), পিতা-শরফ উদ্দিন সিদ্দিকী,সাং-দেড়ীখাই বাঘাবন্দ, থানা-গোয়াইঘাট, জেলা-সিলেট ও লর্ড এয়ার ইন্টারন্যাশনাল এর স্বত্তাধিকারী তৌহিদুল হক (৩০) সহ আরো অজ্ঞাতনামা ৪/৫ জন কর্মকর্তা/কর্মচারী দ্রæত দৌড়াইয়া পালানোর চেষ্টা করিলে ম্যানেজিং ডাইরেক্টর ও স্বত্তাধিকারীকে পুলিশ ধৃত করে। তাৎক্ষনিকভাবে পুলিশসহ আগ্রহী প্রার্থীগণ তাদের নরওয়ে পাঠানোর বৈধ কাগজপত্র এবং তাদের প্রতিষ্ঠানের বৈধ কাগজপত্র দেখিতে চাইলে তারা কোন বৈধ কাগজপত্র প্রদর্শন করতে পারেনি। অতঃপর গ্রেফতারকৃত আসামীসহ পুলিশের সহায়তায় বাদী কোতয়ালি মডেল থানা, এসএমপি, সিলেট- এ হাজির হয়ে এজাহার দাখিল করিলে থানার অফিসার ইনচার্জ, কোতয়ালি মডেল থানার মামলা নং-২৩, তারিখ ১৬/০১/২০১৩ খ্রিঃ, ২০১২ সালের মানব পাচার প্রতিরোধ দমন আইন এর ৭/৮ ধারায় মানব পাচার মামলা রুজু করে। মামলার ঘটনার পর থেকেই আসামী শহিদুল হক @ মুক্তা ১০ বছর আত্মগোপনে থেকে দেশের বিভিন্ন স্থানের বিভিন্ন পরিচয়ে চাকুরী, শ্রমিক এবং দিনমজুর পেশায় নিয়োজিত ছিল। পরবর্তীতে বিভিন্ন তথ্য উপাত্ত সংগ্রহ ও বিশ্লেষণ করে আসামীর অবস্থান নিশ্চিত করে র‌্যাব-১৪, সিপিসি-১, জামালপুর ক্যাম্পের কোম্পানী কমান্ডার স্কোয়াড্রন লিডার আশিক উজ্জামান এর নেতৃত্বে এবং সিনিয়র সহকারী পুলিশ সুপার এম এম সবুজ রানা এর উপস্থিতিতে র‌্যাবের একটি অভিযানিক দল অদ্য  ২১/০৩/২০২৩ ইং তারিখ অনুমান ১২:৪০ ঘটিকায় জামালপুর জেলার সদর থানাধীন সকাল বাজার বড় মসজিদ এর সামনে হতে আসামীকে আটক করে। প্রাথমিক জিজ্ঞাসাবাদে ধৃত আসামী অপরাধের সত্যতা স্বীকার করে। ধৃত আসামীকে জামালপুর সদর থানার হস্তান্তর করা হয়েছে।


এ ধরণের অপরাধের বিরুদ্ধে র‌্যাবের অভিযান অব্যাহত থাকবে।  



শেয়ার করুন

সেবা হট নিউজ: সত্য প্রকাশে আপোষহীন

ট্যাগস

Post a Comment

0Comments

খবর/তথ্যের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, সেবা হট নিউজ এর দায়ভার কখনই নেবে না।

Post a Comment (0)

#buttons=(Ok, Go it!) #days=(20)

Our website uses cookies to enhance your experience. Know about Cookies
Ok, Go it!
To Top