অবশেষে ঈদের আগেই মেরামত করা হচ্ছে ধুনট-কাজিপুর সড়কের ভাঙ্গা সেতুটি

S M Ashraful Azom
0

 : অবশেষে বগুড়ার ধুনট ও সিরাজগঞ্জের কাজিপুর উপজেলার ১৫ গ্রামের প্রায় ২৫ হাজার মানুষের চলাচলের রাস্তায় ভাঙ্গা সেতুটি মেরামত করা হচ্ছে। এতে করে আসন্ন ঈদে দুই উপজেলার ২৫ হাজার মানুষের চলাচলে অসুবিধা লাঘব হবে। 

অবশেষে ঈদের আগেই মেরামত করা হচ্ছে ধুনট-কাজিপুর সড়কের ভাঙ্গা সেতুটি



এ নিয়ে গত ১১ এপ্রিল সেবা হট নিউজ, কালেরকণ্ঠ, আজকের জনবানী কলমসৈনিক, সিরাজগঞ্জকণ্ঠসহ নানা মিডিয়ায় সচিত্র প্রতিবেদন প্রকাশিত হয়েছিলো।


তেত্রিশ বছরের পুরনো সেতুটি ১৯৯০ সালে কাজিপুর উপজেলার চরপাড়ার গুর্জিয়া খালের ওপর নির্মাণ করা হয়েছিলো । তখন এই  রাস্তায় ভারী যান চলাচল করেনি।পরবর্তীতে নানা কারণে এই রাস্তায় যান চলাচল বেড়ে যায়।চলে ভারী যানবাহনও। এ কারণে গত দুই মাস আগে অতিরিক্ত ইটবোঝাই ট্রাক চলাচলের সময় ভেঙে পড়েছে সেতুটির মাঝের অংশ। এতে ওই রাস্তায় চলাচলে বিঘ্ন ঘটে।

সোনামুখী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান শাহজাহান আলী খান জানান, ব্রিজটি ভেঙে যাওয়ায় ওই এলাকার লোকজন চরম ভোগান্তিতে পড়েছিলো। এখন ভালো লাগছে।ব্রিজ ব্যবহারকারী মানুষজনের কষ্ট দূর হলো।  

সোমবার দুপুরে সরেজমিন ধুনট কাজিপুরের সংযোগকারী আঞ্চলিক সড়কটির  সোনামুখী ইউনিয়নের চরাপাড়া গুরজিয়া গিয়ে দেখা গেছে, পুরোদমে চলছে মেরামত কাজ।মেরামত কাজের তদারকি করছেন কাজিপুর উপজেলা প্রকৌশলী জাকির হোসেন। তিনি জানান,কালেরকণ্ঠে সংবাদটি প্রকাশিত হলে আমরা জরুরিভিত্তিতে সেতুটির ভাঙ্গা অংশ মেরামতের উদ্যোগ নেই। আসন্ন ঈদে এই রাস্তায় চলাচলকারী রিক্সা-ভ্যানসহ অন্যান্য যানবাহনের চাপের কথা চিন্তা করে এডিবি থেকে দুই লাখ টাকা বরাদ্দ দেয়া হয়। তিনি আরও জানান,মেরামত হলেও এই সেতু দিয়ে আপাতত ভারী যান চলাচল করতে দেয়া হবে না। জরুরী ভিত্তিতে এলজিইডি থেকে সেখানে নতুন একটি সেতু নির্মাণ করা হবে।



শেয়ার করুন

সেবা হট নিউজ: সত্য প্রকাশে আপোষহীন

ট্যাগস

Post a Comment

0Comments

খবর/তথ্যের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, সেবা হট নিউজ এর দায়ভার কখনই নেবে না।

Post a Comment (0)

#buttons=(Ok, Go it!) #days=(20)

Our website uses cookies to enhance your experience. Know about Cookies
Ok, Go it!
To Top