[১২৬] বাঁশখালীতে শ্রেষ্ঠ প্রতিষ্ঠান প্রধান আবু রাশেদ, শিক্ষক মনোতোষ দাশ

S M Ashraful Azom
0

 : জাতীয় শিক্ষা সপ্তাহ-২০২৩ উপলক্ষে উপজেলা পর্যায়ে বাঁশখালীতে মাদরাসা ক্যাটাগরিতে শ্রেষ্ঠ প্রতিষ্ঠান প্রধান হিসেবে নির্বাচিত হয়েছেন জলদী হোসাইনিয়া কামিল (স্নাতকোত্তর) মাদরাসার অধ্যক্ষ আবু রাশেদ মোহাম্মদ মোজ্জাম্মেল। 

বাঁশখালীতে শ্রেষ্ঠ প্রতিষ্ঠান প্রধান আবু রাশেদ, শিক্ষক মনোতোষ দাশ



এ ছাড়া মাধ্যমিক ক্যাটাগরিতে কর্মগুণে শ্রেষ্ঠ প্রধান শিক্ষক নির্বাচিত হয়েছেন বাঁশখালী সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মনোতোষ দাশ।


উপজেলার শ্রেষ্ঠ প্রতিষ্ঠান প্রধান অধ্যক্ষ আবু রাশেদ মোহাম্মদ মোজ্জাম্মেল ১৯৯৪ সালের ১৩ আগস্ট বাজালিয়া হেদায়াতুল ইসলাম ফাযিল মাদরাসায় প্রথম শিক্ষকতা শুরু করেন। ২০১২ সালের ৫ মে জলদী হোসাইনিয়া কামিল মাদরাসার উপাধ্যক্ষ, পরে ২০১৩ সালে ভারপ্রাপ্ত অধ্যক্ষের দায়িত্ব পালন করেন। ২০১৬ সাল থেকে বর্তমানে তিনি ওই প্রতিষ্ঠানে সফলতার সাথে পুর্ণ অধ্যক্ষের দায়িত্বে আছেন। তিনি দক্ষতার সাথে প্রতিষ্ঠান পরিচালনা করে যাচ্ছেন।


উল্লেখ্য, তিনি ২০১৮ সালেও উপজেলা পর্যায়ে শ্রেষ্ঠ প্রতিষ্ঠান প্রধান (মাদরাসা) হিসেবে নির্বাচিত হয়েছিলেন।


উপজেলা পর্যায়ে শ্রেষ্ট প্রধান শিক্ষক মনোতোষ দাশ ১৯৯০ সালের ১ নভেম্বর বাঁশখালী সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের সহকারী শিক্ষক হিসেবে শিক্ষকতা পেশা শুরু করেন। পরে ২০১০ সালের ২০ জুন ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক থেকে সর্বশেষ ২০১৫ সালের ১৩ আগস্ট প্রধান শিক্ষক হিসেবে নিয়োগপ্রাপ্ত হয়ে দায়িত্ব পালন করে আসছেন। তিনি কর্মগুণে শ্রেষ্ট প্রধান শিক্ষক নির্বাচিত হয়েছেন।


উল্লেখ্য, জাতীয় শিক্ষা সপ্তাহ-২০২৩ বাঁশখালী সরকারি বালিকা উচ্চ বিদ্যালয় থেকে শ্রেষ্ঠ শিক্ষার্থী সহ সাংস্কৃতিক প্রতিযোগিতায় ১৩ ইভেন্টে উক্ত শিক্ষা প্রতিষ্ঠান থেকে ১৩জন শিক্ষার্থী শ্রেষ্ঠত্ব অর্জন করে।


বাঁশখালী  উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মো. মামুন সত্যতা নিশ্চিত করে বলেন, ‘প্রায় এক বছরের এ সময়টুকুতে যে দায়িত্ব পালন করেছেন তার ওপরই মূল্যায়ন করে মাদরাসা ক্যাটাগরিতে অধ্যক্ষ আবু রাশেদ মোহাম্মদ মোজ্জাম্মেল শ্রেষ্ঠ প্রতিষ্ঠান প্রধান ও মনোতোষ দাশ স্কুল ক্যাটাগরিতে (মাধ্যমিক) সেরা প্রধান শিক্ষক নির্বাচিত হন। আশা করছি এ অর্জনে তাঁরা অর্পিত দায়িত্বে সরকারের শিক্ষা কার্যক্রমে গতিশীলতা আরও বাড়াবে।'


শেয়ার করুন

সেবা হট নিউজ: সত্য প্রকাশে আপোষহীন

ট্যাগস

Post a Comment

0Comments

খবর/তথ্যের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, সেবা হট নিউজ এর দায়ভার কখনই নেবে না।

Post a Comment (0)

#buttons=(Ok, Go it!) #days=(20)

Our website uses cookies to enhance your experience. Know about Cookies
Ok, Go it!
To Top