[১৩] রাজিবপুরে বিশ্ব মুক্ত গণমাধ্যম দিবস পালিত

S M Ashraful Azom
0

 : ‘মতপ্রকাশের স্বাধীনতা সকল প্রকার মানবাধিকারের চালিকা শক্তি’ এই প্রতিপাদ্য বিষয়কে সামনে রেখে সারা দেশের ন্যায় কুৃড়িগ্রামের রাজিবপুর উপজেলাতেও বিশ্ব মুক্ত গণমাধ্যম দিবস পালিত হয়েছে।

রাজিবপুরে বিশ্ব মুক্ত গণমাধ্যম দিবস পালিত



বিশ্বের অন্যান্য দেশের মতো বাংলাদেশেও বিভিন্ন কর্মসূচির মাধ্যমে দিবসটি পালন করা হয়। তারই ধারাবাহিকতায় বাংলাদেশ প্রেসক্লাব রাজিবপুর উপজেলা শাখার আয়োজনে র‌্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

বাংলাদেশ প্রেসক্লাব রাজিবপুর উপজেলা শাখার সাধারণ সম্পাদক নাজমুল ইসলামের সঞ্চালনায় এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। আলোচনা সভায় উপস্থিত ছিলেন, বাংলাদেশ প্রেসক্লাব রৌমরী উপজেলা শাখার সভাপতি শফিকুল ইসলাম,সহ-সভাপতি শাহ আ: মোমেন, সাধারণ সম্পাদক শাহাদাত হোসেন, সাংগঠনিক সম্পাদক সাখওয়াত হোসেন সাখা, কোষাধ্যক্ষ সাইফুল ইসলাম, সদস্য ইউনুস আলী ও মাসুদ রানা, বাংলাদেশ প্রেসক্লাব রাজিবপুর উপজেলা শাখার সহ-সভাপতি আব্দুর রহমান, যুগ্ন সাধারণ সম্পাদক মাইদুল ইসলাম, মনজুরুল ইসলাম, রাজিবপুর উপজেলা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক তারিকুল ইসলাম তারা, যুগ্ন সাধারণ সম্পাদক ফজলুল করিম, রাজীবপুর প্রেসক্লাবের প্রচার সম্পাদক সুজন মাহমুদসহ প্রমূখ।

প্রসঙ্গত,১৯৯১ সালে ইউনেস্কোর ২৬তম সাধারণ অধিবেশনের সুপারিশ মোতাবেক ১৯৯৩ সালে জাতিসংঘের সাধারণ সভায় (৩মে) তারিখটিকে ‘ওয়ার্ল্ড প্রেস ফ্রিডম ডে’ অথবা বিশ্ব মুক্ত গণমাধ্যম দিবসের স্বীকৃতি দেওয়া হয়। সাংবাদিকতার স্বাধীনতা ও মুক্ত গণমাধ্যম প্রতিষ্ঠার মৌলিক নীতিমালা অনুসরণ, বিশ্বব্যাপী গণমাধ্যমের স্বাধীনতার মূল্যায়ন, স্বাধীনতায় হস্তক্ষেপ প্রতিহত করার শপথ গ্রহণ এবং পেশাগত দায়িত্ব পালনকালে ক্ষতিগ্রস্থ ও জীবনদানকারী সাংবাদিকদের স্মরণ ও তাদের স্মৃতির প্রতি সম্মান ও শ্রদ্ধা জ্ঞাপন করা হয় এই দিবসটিতে।



শেয়ার করুন

সেবা হট নিউজ: সত্য প্রকাশে আপোষহীন

ট্যাগস

Post a Comment

0Comments

খবর/তথ্যের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, সেবা হট নিউজ এর দায়ভার কখনই নেবে না।

Post a Comment (0)

#buttons=(Ok, Go it!) #days=(20)

Our website uses cookies to enhance your experience. Know about Cookies
Ok, Go it!
To Top