[৯১২] এসএসসি ২০২৩ পরীক্ষায় বিদেশি কেন্দ্রে পাস ৮৫.৩৩ শতাংশ

S M Ashraful Azom
0

: চলতি বছরের এসএসসি ও সমমান পরীক্ষার ফলাফল আজ শুক্রবার (২৮ জুলাই) প্রকাশ  করা হয়েছে। এ বছর এসএসসি ও সমমান পরীক্ষায় গড় পাসের হার ৮০ দশমিক ৩৯ শতাংশের মধ্যে বিদেশি কেন্দ্রে পাস করেছে ৮৫ দশমিক ৩৩ শতাংশ।

এসএসসি ২০২৩ পরীক্ষায় বিদেশি কেন্দ্রে পাস ৮৫.৩৩ শতাংশ



প্রাপ্ত ফলাফলে দেখা গেছে, এ বছর বিদেশে ৩৭৫ জন শিক্ষার্থী পরিক্ষায় অংশ নেয়। এর মধ্যে উত্তীর্ণ পরীক্ষার্থী ৩২০ জন এবং অনুত্তীর্ণ পরীক্ষার্থী ৫৫ জন। এদের মধ্যে শতভাগ পাস করা প্রতিষ্ঠান ২টি। মোট কেন্দ্র ৮টি।


শুক্রবার রাজধানীর আন্তর্জাতিক মাতৃভাষা ইনস্টিটিউটে সংবাদ সম্মেলনে ফলাফলের বিস্তারিত তুলে ধরেন শিক্ষামন্ত্রী দীপু মনি। এর আগে সকালে গণভবনে এক অনুষ্ঠানের মাধ্যমে প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে ফলাফলের কপি হস্তান্তর করেন তিনি।


এ সময় উপস্থিত ছিলেন- শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী নওফেল, মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগের সচিব সোলেমান খান, কারিগরি ও মাদরাসা বিভাগের সচিব মো. কামাল হোসেন, মাধ্যমিক ও আন্তঃশিক্ষা বোর্ডের সমন্বয়ক ও ঢাকা শিক্ষাবোর্ডের চেয়ারম্যান প্রফেসর তপন কুমার সরকার প্রমুখ।


এ বছর ১১টি শিক্ষা বোর্ডের অধীনে ২০ লাখ ৪১ হাজার ৪৫০ জন পরীক্ষার্থী এসএসসি ও সমমানে অংশ নেয়। এর মধ্যে ছাত্র ১০ লাখ ৯ হাজার ৮০৩ জন ও ছাত্রী ১০ লাখ ৩১ হাজার ৬৪৭ জন। 


শেয়ার করুন

সেবা হট নিউজ: সত্য প্রকাশে আপোষহীন

ট্যাগস

Post a Comment

0Comments

খবর/তথ্যের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, সেবা হট নিউজ এর দায়ভার কখনই নেবে না।

Post a Comment (0)

#buttons=(Ok, Go it!) #days=(20)

Our website uses cookies to enhance your experience. Know about Cookies
Ok, Go it!
To Top