[১০৪৬] ১০ দলের নতুন জোট, প্রার্থী দেবে ৩০০ আসনে

S M Ashraful Azom
0

: ডেমোক্রেটিক পার্টির নেতৃত্বে ৭ দল ও আরো তিনটি দলসহ ১০ দলের সমন্বয়ে গণতান্ত্রিক জোট বাংলাদেশের উদ্যোগে বর্তমান সংবিধানের আলোকে দ্বাদশ নির্বাচন অংশগ্রহণমূলক করার লক্ষ্যে শনিবার (১২ আগস্ট) জাতীয় প্রেসক্লাব মওলানা আকরম খাঁ হলে আলোচনা সভা হয়েছে।

১০ দলের নতুন জোট, প্রার্থী দেবে ৩০০ আসনে



এতে ডেমোক্রেটিক পার্টি ও গণতান্ত্রিক জোট বাংলাদেশের চেয়ারম্যান এসএম আশিক বিল্লাহ বলেছেন, এই নতুন জোট মুক্তিযুদ্ধের চেতনা, গণতন্ত্র ও উন্নয়নের ধারাবাহিকতায় বিশ্বাসী।  পৃথিবীর শতকরা ৯৯ ভাগ দেশে যেভাবে জাতীয় নির্বাচন হয়। আমাদের দেশেও সেই একই পন্থায় জাতীয় নির্বাচন করার জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনা নিরলসভাবে কাজ করে যাচ্ছেন। শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশও আজ পৃথিবীর রোল মডেল, তিনি বাংলাদেশকে আজ পৃথিবীর বুকে উন্নয়নের রোল মডেল হিসেবে পরিচিতি দিয়েছে। তিনি এখন  বিশ্ব নেতা এবং জননন্দিত রাষ্ট্রনায়ক।  

তিনি বলেন ,‘ আগামী ডিসেম্বরের শেষ সপ্তাহ বা জানুয়ারি প্রথম সপ্তাহে দ্বাদশ সংসদ নির্বাচনের ভোট গ্রহণ হবে, এই নির্বাচন নিয়ে  দেশে-বিদেশে অনেক ষড়যন্ত্র চলছে। আমরা জ্বালাও-পোড়াও ধ্বংসাতক রাজনীতিতে বিশ্বাসী নয়। বিরোধী বন্ধুদের বলবো আর জ্বালাও পোড়াও এবং সরকারি সম্পত্তি বিনষ্ট করবেন না। দেশের মানুষকে কষ্ট দেবেন না।

দেশ ও আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর বিরুদ্ধে অপপ্রচার চালাবেন না, বিদেশীদের কাছে আর নালিশ করবেন না। তাই আসুন আমরা সবাই গণতন্ত্র, মানবাধিকার ও উন্নয়নের লক্ষ্যে সংবিধান মেনে নির্বাচনে অংশগ্রহণ করি।  আগামী নির্বাচনকে অবাধ ও অংশগ্রহণমূলক করে তুলি, সরকার ও  নির্বাচন কমিশনের উপর আস্থা রাখি। গণতান্ত্রিক জোট বাংলাদেশ-এর ব্যানারে মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাসী আরো কিছু নতুন দল যোগ হতে পারে। ’  এ জোট আগামী নির্বাচনে ৩০০ আসনে প্রতিদ্বন্দ্বিতা করবে বলে জানিয়েছেন আশিক বিল্লাহ।


এই জোটের শরিক দলগুলো হলো: ডেমোক্রেটিক পার্টি, চেয়ারম্যান এস এম আশিক বিল্লাহ, বাংলাদেশ জাতীয় লীগ চেয়ারম্যান মাহাবুবুল আলম,  প্রগতিশীল গণতান্ত্রিক লীগ, চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা মোশাররফ হোসেন চৌধুরী, গণধিকার পার্টি, চেয়ারম্যান সব দল মো. আব্দুস সাত্তার, ন্যাশনাল রিপাবলিকান পার্টি, চেয়ারম্যান মো. ইউসুফ পারভেজ, বাংলাদেশ প্রতিবাদী জনতা পার্টি, চেয়ারম্যান মো. ওমর ফারুক, জাতীয় কৃষক শ্রমিক পার্টি, চেয়ারম্যান (ভারপ্রাপ্ত)  মো. হাসান খান, বাংলাদেশ মানবিক আন্দোলন পার্টি, চেয়ারম্যান ড. আব্দুল্লাহ হিস সাকি, বাংলাদেশ সার্বজনীন পার্টি, চেয়ারম্যান এস এম খাইরুজ্জামান, বাংলাদেশ মানব উন্নয়ন পার্টি, প্রিন্সিপাল আশরাফুল আলম।


এ অনুষ্ঠানের প্রধান অতিথির রাখেন বাংলাদেশ হিন্দু  বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদের সভাপতি অধ্যাপক নিম চন্দ্র ভৌমিক। বিশেষ অতিথি ছিলেন, বাংলাদেশ স্বাধীন পার্টি চেয়ারম্যান মির্জা আজম, বাংলাদেশ গণতান্ত্রিক লীগের সভাপতি এম এ জলিল, ভোটারস ফর্ম বাংলাদেদের চেয়ারম্যান মো.  হাসান উল আলম। 


শেয়ার করুন

সেবা হট নিউজ: সত্য প্রকাশে আপোষহীন

ট্যাগস

Post a Comment

0Comments

খবর/তথ্যের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, সেবা হট নিউজ এর দায়ভার কখনই নেবে না।

Post a Comment (0)

#buttons=(Ok, Go it!) #days=(20)

Our website uses cookies to enhance your experience. Know about Cookies
Ok, Go it!
To Top