[১৩০১] রৌমারী সীমান্তে বাংলাদেশী নিহতের ঘটনায় বিএসএফের নামে মামলা

S M Ashraful Azom
0

 : রৌমারী সীমান্তে ভারতীয় বিএসএফের গুলিতে বাংলাদেশী যুবক নিহতের ঘটনায় বিএসএফের নামে মামলা দায়ের করা হয়েছে। 

রৌমারী সীমান্তে বাংলাদেশী নিহতের ঘটনায় বিএসএফের নামে মামলা



২৪ ঘন্টা পর রবিবার রাত ১২ টায় নিহতের পিতা আব্দুল বাতেন বাদী হয়ে রৌমারী থানায় একটি হত্যা মামলা দায়ের করেন।  অপর দিকে উদ্ধার হওয়া লাশ ময়না তদন্তের জন্য কুড়িগ্রাম মর্গে প্রেরণ করেছে পুলিশ।

প্রসঙ্গত, ভারতীয় সীমান্তরক্ষী বাহিনী বিএসএফ বাংলাদেশি নাগরিক মানিক মিয়া নামের এক গরু ব্যবসায়ীকে রবিবার ভোররাতে রৌমারী উপজেলার মোল্লারচর সীমান্তে গুলি করে হত্যা করে। নিহত মানিক মিয়া উপজেলার শৌলমারী ইউনিয়নের বেহুলারচর গ্রামের আব্দুল বাতেনের ছেলে। 

পুলিশ জানায় একদল গরু ব্যবসায়ী আন্তর্জাতিক সীমানা ১০৬২ মেইন পিলারের পাশ দিয়ে অবৈধভাবে কাটাতারের বেড়ার ওপর দিয়ে ভারতীয় গরু পারাপার করছিলেন। এসময় টহলরত কুচনিমারা ক্যাম্পের বিএসএফ সদস্যরা তাদেরকে লক্ষ করে পরপর ৪ রাউন্ড গুলি ছুড়ে। এতে মানিক মিয়ার বুকে ও কোমড়ে গুলিবিদ্ধ হয়ে ভারতের অভ্যন্তরে মাটিতে লুটিয়ে পড়ে। সাথীরা তাকে উদ্ধার করে রৌমারী হাসপাতালে নিয়ে আসলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত্যু ঘোষনা করেন। পুলিশ ও বিজিবি’র মামলার ভয়ে নিহতের লাশ তারই খালাতো ভাই আ: মোতালেব এর বাড়িতে নিয়ে যায়। ১৬ ঘন্টাপর ররিবার বিকালে পুলিশ উপজেলার বন্দবেড় ইউনিয়নের বাঞ্ছারচর গ্রামের আ: মোতালেব এর বাড়ি থেকে লাশ উদ্ধার করে থানায় নিয়ে আসে। এ ব্যাপারে নিহতের পিতা আব্দুল বাতেন বাদী হয়ে ভারতীয় বিএসএফের বিরুদ্ধে একটি হত্যা মামলা দায়ের করেন।    

রৌমারী থানার অফিসার ইনচার্জ রুপ কুমার সরকার বলেন, সীমান্তে মানিক মিয়া হত্যার ঘটনায় বিএসএফের নামে মামলা হয়েছে এবং তদন্ত অব্যহত রয়েছে।

 


শেয়ার করুন

সেবা হট নিউজ: সত্য প্রকাশে আপোষহীন

ট্যাগস

Post a Comment

0Comments

খবর/তথ্যের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, সেবা হট নিউজ এর দায়ভার কখনই নেবে না।

Post a Comment (0)

#buttons=(Ok, Go it!) #days=(20)

Our website uses cookies to enhance your experience. Know about Cookies
Ok, Go it!
To Top