[১৮৯৭] জামালপুর ৪ আসনে নৌকা, ১ আসনে স্বতন্ত্র বিজয়ী

S M Ashraful Azom
0

 : দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে জামালপুর ৫টি আসনের মধ্যে ৪টিতেই নৌকা এবং ১টি আসনে স্বতন্ত্র প্রার্থী বিপুল ভোটে বিজয়ী হয়েছে।

জামালপুর ৪ আসনে নৌকা, ১ আসনে স্বতন্ত্র বিজয়ী



বেসরকারিভাবে বিজয়ীরা হলেন-


জামালপুর-১ (দেওয়ানগঞ্জ-বকশীগঞ্জ): দেওয়ানগঞ্জ-বকশীগঞ্জ আসন থেকে বাংলাদেশ আওয়ামী লীগ মনোনীত নূর মোহাম্মদ (নৌকা) ২ লাখ ৪৮ হাজার ৭শ’ ৬৮ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন। তাঁর নিকটতম প্রতিদ্বন্ধি জাতীয় পার্টি মনোনীত লাঙ্গল প্রার্থী এসএম আবু সায়েম পেয়েছেন ৬ হাজার ৭০ ভোট।


জামালপুর-২, ইসলামপুর: এ আসন থেকে বাংলাদেশ আওয়ামী লীগ মনোনীত ফরিদুল হক খান দুলাল (নৌকা) ৭০ হাজার ৭শ’ ৬২ ভোটে বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন। তাঁর নিকটতম প্রতিদ্বন্ধি স্বতন্ত্র থেকে কাঁচি মার্কা শাহিনুজ্জামান পেয়েছেন ৩০ হাজার ৫শ’ ৪৮ ভোট।


জামালপুর-৩ (মেলান্দহ-মাদারগঞ্জ): আসন থেকে আওয়ামী লীগ মনোনীত মির্জা আজম (নৌকা) ২ লাখ ৭৬ হাজার ৪শ’ ৫৩ ভোটে বিজয়ী 

হয়েছেন। তাঁর নিকটতম প্রতিদ্বন্ধি জাতীয় পার্টি (লাঙ্গল) মীর শামসুল আলম লিপটন পেয়েছেন ৭ হাজার ৪শ’ ৭০ ভোট।


জামালপুর-৪, সরিষাবাড়ি: সরিষাবাড়ি  আসন থেকে স্বতন্ত্র প্রার্থী প্রিন্সিপাল আব্দুর রশিদ ট্রাক প্রতিক ৫০ হাজার ৬শ’ ৭৮ ভোটে বিজয়ী হয়েছেন। তাঁর নিকটতম প্রতিদ্বন্ধি মাহবুবুর রহমান নৌকা পেয়েছেন ৪৭ হাজার ৬শ’ ৩৮ ভোট।


জামালপুর-৫ সদর আসন: জামালপুর সদর আসন থেকে আওয়ামী লীগ মনোনীত হেভিওয়েট প্রার্থী আবুল কালাম আজাদ নৌকা ২ লাখ ৪৯ হাজার ১৩ ভোট পেয়ে বেসরকারিভাবে বিজয়ী হয়েছেন। তাঁর নিকটতম প্রতিদ্বন্ধি রেজাউল করিম রেজনু স্বতন্ত্র থেকে ঈগল প্রতিকে পেয়েছেন ৬৫ হাজার ২শ’ ৪৯ ভোট। 


এরমধ্যে জামালপুর-৫ সদর আসনের স্বতন্ত্র প্রার্থী রেজাউল করিম রেজনু ভোট কারচুপি-কেন্দ্র থেকে এজেন্ট বের করে দেয়ার অভিযোগ এনে দুপুরের দিকে নির্বাচন বর্জনের ঘোষণা দেন। 


জামালপুর-৩ আসনের জাতীয় পার্টির প্রার্থী মীর শামসুল আলম লিপটন বিকেল ৩টার দিকে নির্বাচন বর্জনের ঘোষণা দেন। তাঁর অভিযোগ নৌকার কর্মীরা প্রকাশ্যে সিল পিটিয়েছে। কেন্দ্র থেকে তাঁর এজেন্ট বের করে দিয়েছে। এই অভিযোগ অস্বীকার করে নৌকার কর্মী বীর মুক্তিযোদ্ধা আশরাফ আলী মন্টু জানান-জাতীয় পার্টির প্রার্থী শামসুল আলম আর আমরা সারাক্ষণই একসাথেই ছিলাম। কোথাও অনিয়মের প্রমান দিতে পারবে না। তিনি হঠাৎ করে কেন্দ্র থেকে বাড়িতে গিয়ে নির্বাচন বর্জনের ঘোষণা দিলেন। এটা রহস্যজনক মনে হয়েছে। 

এ ব্যাপারে নৌকার প্রাথী মির্জা আজম এমপি লিপটনের অভিযোগকে ভিত্তিহীন বলে উল্লেখ করে বলেন-আমি লিপটনকে বলেছি, তোমার কোন কর্মীকে কেও হেনস্ত কিংবা বের করে দিলে বল, আমি প্রকাশ্যে বিচার করব। তারপর আর খবর নাই। মূলত: আমাদের কর্মীবাহিনীরাই ভোট দিয়েছেন। এরবাইরে আমার কর্মীরা ভোটারদের কেন্দ্রে আনতে পেরেছেন। তাঁদের কাছ থেকে ভোট আদায় করেছেন। তাঁরতো কোন কর্মীই নাই। জামানত হারানোর ভয়ে নির্বাচন বর্জনের ঘোষণা দিয়েছেন। 

 


শেয়ার করুন

সেবা হট নিউজ: সত্য প্রকাশে আপোষহীন

ট্যাগস

Post a Comment

0Comments

খবর/তথ্যের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, সেবা হট নিউজ এর দায়ভার কখনই নেবে না।

Post a Comment (0)

#buttons=(Ok, Go it!) #days=(20)

Our website uses cookies to enhance your experience. Know about Cookies
Ok, Go it!
To Top