জামালপুরে ভোকেশনাল প্রশিক্ষণের উদ্বোধন

Seba Hot News
0

জামালপুর প্রতিনিধি: জামালপুরে অবকাঠামোগত দক্ষতা উন্নয়ন ও তথ্যের মাধ্যমে ঝুকিপূর্ণ জনগোষ্ঠির সহনশীলতা বৃদ্ধি (প্রভাতী) প্রকল্পের আওতায় বেকার যুবক-যুবতীদের ভোকেশনাল প্রশিক্ষণের উদ্বোধন করা হয়েছে।

জামালপুরে ভোকেশনাল প্রশিক্ষণের উদ্বোধন



বৃহস্পতিবার সদর উপজেলার নারায়ণপুরে ইএসডিও প্রশিক্ষণ কেন্দ্রে এই উদ্বোধনী অনুষ্ঠানের আয়োজন করে ইকো-সোশ্যাল ডেভেলপমেন্ট অর্গানাইজেশন ও ইন্টারন্যাশনাল ফান্ড ফর এগ্রিকালচার ডেভলপমেন্ট (ইফাদ)।  

প্রশিক্ষণের উদ্বোধনী অনুষ্ঠানে ইকো-সোশ্যাল ডেভেলপমেন্ট অর্গানাইজেশনের সিনিয়র এসিস্ট্যান্ট প্রোগ্রাম কো-অর্ডিনেটর হাসান জামাল টুটুলের সভাপতিত্বে প্রধান অতিথির বক্তব্য রাখেন জামালপুর স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তরের নির্বাহী প্রকৌশলী উজ্জল ত্রিপুরা। 

এছাড়াও সিনিয়র সহকারী প্রকৌশলী এস এম শহিদুল ইসলাম, প্রকল্পের রিজিওনাল লাইভলীহুল্ড অফিসার মো: আইয়ুব হোসেনসহ অন্যান্যরা বক্তব্য রাখেন। 

জামালপুর জেলার ৫টি উপজেলার ২ হাজার বেকার যুবক-যুবতীদের জন্য এই ভোকেশনাল প্রশিক্ষণের উদ্যোগ নেয়া হয়েছে। সেলাই, মোবাইল সার্ভিসিং ও ইলেক্ট্রিক্যাল এই তিনটি ট্রেডে আসাসিক প্রশিক্ষণ প্রদান করা হবে। 

প্রথম ধাপে তিনটি ট্রেডে ১৬৯ জনকে প্রশিক্ষণের আওতায় আনা হয়েছে, ৪৫ দিনের প্রশিক্ষণ শেষে প্রত্যেককে বাংলাদেশ কারিগরি শিক্ষাবোর্ডের সনদ ও ৪ হাজার ৫শ টাকা করে প্রশিক্ষণ ভাতা প্রদান করা হবে।  

অনুষ্ঠানে বক্তারা বলেন, এখান থেকে প্রশিক্ষণ নিয়ে নিজেরা আত্মকর্মসংস্থান সৃষ্টি করে উপার্যন করতে সক্ষম হবে, কেউ বেকার থাকবে না। বেকার যুবক-যুবতীদের প্রশিক্ষিত হয়ে উৎপাদনমূখী কর্মকান্ডে সম্পৃক্ত হয়ে অর্থনৈতিকভাবে স্বাবলম্বী ও সম্পদে পরিণত হয়ে দেশের উন্নয়নে ভূমিকা রাখার লক্ষ্যেই এই কর্মসূচি গ্রহণ করা হয়েছে।
(ads1)
ট্যাগস

Post a Comment

0Comments

খবর/তথ্যের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, সেবা হট নিউজ এর দায়ভার কখনই নেবে না।

Post a Comment (0)

#buttons=(Ok, Go it!) #days=(20)

Our website uses cookies to enhance your experience. Know about Cookies
Ok, Go it!
To Top