২০২৪-২০২৫ অর্থ বছরের বাজেটে সামাজিক নিরাপত্তা বেষ্টনীর সম্প্রসারণ

Seba Hot News
0

সেবা ডেস্ক: অর্থমন্ত্রী আবুল হাসান মাহমুদ আলী ২০২৪-২০২৫ অর্থ বছরের বাজেটে সামাজিক নিরাপত্তা বেষ্টনীর সম্প্রসারণের প্রস্তাব করেছেন। তিনি বয়স্ক এবং বিধবা ও স্বামী নিগৃহীতা মহিলার সংখ্যা বাড়ানোর ঘোষণা দেন।

২০২৪-২০২৫ অর্থ বছরের বাজেটে সামাজিক নিরাপত্তা বেষ্টনীর সম্প্রসারণ



অর্থমন্ত্রী জানান, আগামী অর্থবছরে বয়স্ক ভাতাভোগীর সংখ্যা ২ লাখ বাড়িয়ে ৬০ লাখ ১ হাজার জনে উন্নীত করা হবে এবং এ জন্য ৪ হাজার ৩৫১ কোটি টাকা বরাদ্দ দেওয়ার সিদ্ধান্ত নেয়া হয়েছে। এছাড়া, ভাতাপ্রাপ্ত বিধবা ও স্বামী নিগৃহীতা মহিলার সংখ্যা ২৫ লাখ ৭৫ হাজার জন থেকে বাড়িয়ে ২৭ লাখ ৭৫ হাজার জনে উন্নীত করার সিদ্ধান্ত নেয়া হয়েছে।

বৃহস্পতিবার বিকেল ৩টায় স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরীর সভাপতিত্বে সংসদ অধিবেশন শুরু হয়। স্পিকারের অনুমতি নিয়ে অর্থমন্ত্রী ২০২৪-২৫ অর্থবছরের বাজেটের সারসংক্ষেপ পাঠ করেন। বাজেটের শিরোনাম ছিল ‘টেকসই উন্নয়নের পরিক্রমায় স্মার্ট বাংলাদেশের স্বপ্নযাত্রা’।

প্রস্তাবিত বাজেটের আকার সাত লাখ ৯৭ হাজার কোটি টাকা। বাজেটে আয়ের লক্ষ্যমাত্রা পাঁচ লাখ ৪১ হাজার কোটি টাকা এবং বাজেট ঘাটতি দুই লাখ ৫৬ হাজার কোটি টাকা। এই বাজেটে জিডিপি প্রবৃদ্ধির লক্ষ্যমাত্রা ৬ দশমিক ৭৫ শতাংশ এবং মূল্যস্ফীতির গড় হার ৬ দশমিক ৫ শতাংশে সীমিত রাখার লক্ষ্য নেয়া হয়েছে।
(ads1)

Post a Comment

0Comments

খবর/তথ্যের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, সেবা হট নিউজ এর দায়ভার কখনই নেবে না।

Post a Comment (0)

#buttons=(Ok, Go it!) #days=(20)

Our website uses cookies to enhance your experience. Know about Cookies
Ok, Go it!
To Top