ঈদে ৯ দিনের ছুটি পাচ্ছেন সরকারি চাকরিজীবীরা?

Seba Hot News
0

সেবা ডেস্ক: জিলহজ মাসের চাঁদ দেখা সাপেক্ষে পবিত্র ঈদুল আজহার তারিখ নির্ধারণ করা হয়। সৌদি আরবে বৃহস্পতিবার (৬ জুন) চাঁদ দেখা যাওয়ায় সেখানে ঈদুল আজহা উদযাপিত হবে আগামী ১৬ জুন। বাংলাদেশের আকাশে শুক্রবার (৭ জুন) চাঁদ দেখা যাওয়ায়, দেশে পবিত্র ঈদুল আজহা উদযাপিত হবে ১৭ জুন।

ঈদে ৯ দিনের ছুটি পাচ্ছেন সরকারি চাকরিজীবীরা



সরকারি ছুটির তালিকা অনুযায়ী, কুরবানির ঈদের ছুটি শুরু হবে ঈদের আগের দিন, ১৬ জুন (রোববার) থেকে, যা চলবে ১৮ জুন (মঙ্গলবার) পর্যন্ত। এর আগে ১৪ ও ১৫ জুন (শুক্র ও শনিবার) সাপ্তাহিক ছুটি। ফলে ৫ দিনের ছুটি পাচ্ছেন সরকারি চাকরিজীবীরা।

তবে এবার সরকারি চাকরিজীবীরা কায়দা করে ১৯ ও ২০ জুন (বুধবার ও বৃহস্পতিবার) ঐচ্ছিক ছুটি নিলে টানা ৯ দিনের ছুটি উপভোগ করতে পারবেন। অর্থাৎ, ২১ ও ২২ জুন (শুক্র ও শনিবার) পর্যন্ত প্রিয়জনদের সঙ্গে ঈদের ছুটি কাটাতে পারবেন তারা।

জনপ্রশাসন মন্ত্রণালয়ের তথ্য অনুযায়ী, ঈদুল আজহার দিন সাধারণ ছুটি থাকে এবং ঈদের আগের ও পরের দিন নির্বাহী আদেশে সরকারি ছুটি ভোগ করেন সরকারি কর্মকর্তা-কর্মচারীরা।

এভাবে, মাত্র ২ দিন ছুটি নিলে ঈদুল আজহায় সরকারি চাকরিজীবীরা ৯ দিনের টানা ছুটি উপভোগ করার সুযোগ পাচ্ছেন।

(ads1)

Post a Comment

0Comments

খবর/তথ্যের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, সেবা হট নিউজ এর দায়ভার কখনই নেবে না।

Post a Comment (0)

#buttons=(Ok, Go it!) #days=(20)

Our website uses cookies to enhance your experience. Know about Cookies
Ok, Go it!
To Top