বাজেট ডিব্রিফিং সেশনের গুরুত্ব তুলে ধরলেন স্পিকার

Seba Hot News
0

সেবা ডেস্ক: জাতীয় সংসদের স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী বলেছেন, বাজেট হেল্পডেস্ক সংসদ সদস্যদের তথ্য উপাত্ত দিয়ে সহযোগিতা করে এবং তাদের বাজেট সম্পর্কে গুরুত্বপূর্ণ আলোচনায় অংশ নিতে সহায়তা করে। তিনি বলেন, বাজেট ডিব্রিফিং সেশন, বাজেট এনালাইসিস ও মনিটরিং ইউনিট (বামু) থেকে তথ্য সংগ্রহ করে সংসদ সদস্যরা সক্রিয় আলোচনায় অংশ নিতে পারেন।

বাজেট ডিব্রিফিং সেশনের গুরুত্ব তুলে ধরলেন স্পিকার



জাতীয় সংসদ ভবনের শপথকক্ষে ‘বাজেট হেল্প ডেস্ক ২০২৪’ এর আওতায় আয়োজিত ‘সংসদ সদস্যদের জন্য ডিব্রিফিং সেশন-১ ও ২’ উদ্বোধনকালে তিনি এসব কথা বলেন। ড. শিরীন শারমিন চৌধুরী উল্লেখ করেন, বাজেট ডিব্রিফিং সেশন জাতীয় গুরুত্বপূর্ণ ইস্যুতে দেশের স্বনামধন্য রিসোর্স পারসনদের উপস্থাপনা এবং সংসদ সদস্যদের মতামত প্রদান করার সুযোগ তৈরি করে।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন জাতীয় সংসদ সচিবালয়ের সিনিয়র সচিব কে এম আব্দুস সালাম এবং সঞ্চালনা করেন প্রকল্প পরিচালক এবং অতিরিক্ত সচিব এম এ কামাল বিল্লাহ। ইউরোপীয় ইউনিয়নের পার্লামেন্ট বিষয়ক মূখ্য বিশেষজ্ঞ ড. খন্দকার গোলাম মোয়াজ্জেম সূচনা বক্তব্য প্রদান করেন।

‘বাংলাদেশে কৃষির যান্ত্রিকীকরণ এবং বাজেট বরাদ্দকরণ’ বিষয়ে আলোচনা করেন কৃষিমন্ত্রী ড. আব্দুস শহীদ এবং ‘মধ্যমেয়াদী বাজেট কাঠামো এবং ২০২৪-২৫ অর্থবছরের বাজেট প্রস্তাবনা’ বিষয়ে অর্থ বিভাগের সচিব ড. মো. খায়েরুজ্জামান মজুমদার।

সেশনে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কৃষি মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি আব্দুর রাজ্জাক, সরকারি প্রতিষ্ঠান কমিটির সভাপতি আবুল কালাম আজাদ, পরিকল্পনা মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি আব্দুল মান্নান এবং অনুমিত হিসাব কমিটির সভাপতি ক্যাপ্টেন এ বি এম তাজুল ইসলাম। ইউরোপীয় ইউনিয়নের প্রতিনিধি কিশোয়ার আমিনও সেশনে উপস্থিত ছিলেন।

বাজেট ডিব্রিফিং সেশনে আরও উপস্থিত ছিলেন পরিকল্পনা প্রতিমন্ত্রী মো. শহীদুজ্জামান সরকার, পানিসম্পদ মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী জাহিদ ফারুক, পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী কুজেন্দ্রলাল ত্রিপুরাসহ অন্যান্য গুরুত্বপূর্ণ ব্যক্তিবর্গ।

অনুষ্ঠানে ইউরোপিয়ান ইউনিয়ন, সিপিডি, ডিটি গ্লোবাল, বামুর সদস্যরাসহ জাতীয় সংসদ সচিবালয়ের সংশ্লিষ্ট কর্মকর্তারাও উপস্থিত ছিলেন।

(ads1)

Post a Comment

0Comments

খবর/তথ্যের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, সেবা হট নিউজ এর দায়ভার কখনই নেবে না।

Post a Comment (0)

#buttons=(Ok, Go it!) #days=(20)

Our website uses cookies to enhance your experience. Know about Cookies
Ok, Go it!
To Top