রৌমারীতে দুইদিন পর আবারো ফেরী চলাচল বন্ধ

Seba Hot News
0

শফিকুল ইসলাম: দুইদিন চালু থাকার থাকার পর রৌমারী ফেরীঘাটে বন্যারপানি এবং চিলমারী ফেরীঘাটে রাস্তাসংস্কার কাজের কারণে ফেরী চলাচল আবারো বন্ধ রয়েছে।

রৌমারীতে দুইদিন পর আবারো ফেরী চলাচল বন্ধ



ফলে কর্মহীন হয়ে পড়েছে ঘাটের কয়েক’শ শ্রমিক। 

রৌমারী ফেরীঘাটে ব্রহ্মপুত্র নদে বন্যার পানি ও চিলমারী ফেরীঘাটে রাস্তা সংস্কার জনিত কারনে আবারো এই রুটে ফেরী চলাচল বন্ধ রয়েছে। 

এ নিয়ে সাধারণ মানুষ ও পরিবহন পারাপারে হয়রানির শিকার হচ্ছে ও জনদুর্ভোগ সৃষ্টি হয়েছে। পাশাপাশি সরকার হারাচ্ছে রাজস্ব। 

সচেতন মহলের দাবি জরুরী ভিত্তিতে রাস্তা নির্মাণ করে ফেরী চলাচলের ব্যবস্থার সু নজর দিতে কর্তৃপক্ষের নিকট দাবি জানায় তারা। 

মঙ্গলবার সরেজমিনে রৌমারী ফেরীঘাটে গিয়ে ও কর্তৃপক্ষসহ বিভিন্ন জনের সঙ্গে কথাবলে এসব তথ্য জানা গেছে। 

দেখা যায় কাচা ও পাকা রাস্তার উপর সারি বন্ধভাবে দাড়িয়ে আছে মালবাহী ট্র্যাক ও ছোট বড় যানবাহন। 
সংশ্লিষ্ট বিআইডবিøউটিএ' অফিস সূত্রে জানা গেছে, গত বছরের ২০শে সেপ্টেম্বর ২৩ এ ঢাক ডল পিটিয়ে জাকজমকপূর্ণ অনুষ্ঠানের মধ্যদিয়ে তৎকালিন নৌ-পরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী এবং প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী জাকির হোসেন এমপি, বিআইডবিøউটি এর চেয়ারম্যান, বিআইডবিøউটিসির চেয়ারম্যান, নৌ পরিবহন সচিব সমন্বয়ে চিলমারী-রৌমারী রুটে ফেরি চলাচলের জন্য ফেরী কুঞ্জলতা ও ফেরী বেগম সুফিয়া কামাল এর শুভ উদ্বোধন ঘোষণা করেণ। 

তবে নদের নব্যতার কারণে বিআইডবিøউটিএ ফেরী কুঞ্জলতাকে সড়িয়ে যুক্ত করেন ফেরী কদমকে, নদী ভাঙ্গন, ব্রীজ ভেঙ্গে ও রাস্তা সংস্কার কজের কারণে ইতি পূর্বে এ রুটে কয়েক দফা ফেরী চলাচল বন্ধ ছিল। চিলমারী ও রৌমারী নৌপথের দৈর্ঘ্য ২১ কিলোমিটার। তবে ড্রেজিংয়ের মাধ্যমে এই পথের দৈর্ঘ্য ১৩ থেকে ১৪ কিলোমিটারে কমিয়ে আনার চেষ্টা চলছে। 

এ ফেরি পারাপারের সময় লাগবে  ২ থেকে ৩ ঘন্টা। 

এ ফেরি সার্ভিস চালু হলে রৌমারী, রাজীবপুর ও চিলমারী নয়, কুড়িগ্রাম জেলাসহ ৮টিজেলার সাথে বিআইডবিøউটিএ’র উপসহকারি প্রকৌশলী আবুল কালাম আজাদ বলেন, চিলমারী ফেরীঘাটের রাস্তা সংস্কার কাজের পরিবেশ না হওয়ায় এবং নদের বন্যার পানির তীব্র ¯্রােতের কারণে ফেরীঘাটি ১০ দিন ধরে বন্ধ রয়েছে। 

(ads1)

Post a Comment

0Comments

খবর/তথ্যের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, সেবা হট নিউজ এর দায়ভার কখনই নেবে না।

Post a Comment (0)

#buttons=(Ok, Go it!) #days=(20)

Our website uses cookies to enhance your experience. Know about Cookies
Ok, Go it!
To Top