এসএসসি প্রশ্ন ফাঁসের অভিযোগে ১০ পরীক্ষার্থী গ্রেফতারে সংবাদ সম্মেলন

S M Ashraful Azom
0
Press conference to arrest candidates for leakage SSC question

জামালপুর প্রতিনিধি: জামালপুরের দেওয়ানগঞ্জ উপজেলায় এসএসসি পরীক্ষার প্রশ্ন ফাঁসের অভিযোগে ১০ পরীক্ষার্থীকে গ্রেফতারে সংবাদ সম্মেলন করেন জামালপুরের পুলিশ সুপার পুলিশ সুপার দেলোয়ার হোসেন বিপিএম বার । বৃহস্পতিবার সকালে জেলা পুলিশ সুপারের কার্যালয়ে এ সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়।

সংবাদ সম্মেলনে পুলিশ সুপার দেলোয়ার হোসেন বিপিএম বার বলেন, অভিযুক্তদের কাছে থাকা মোবাইল এনডয়েট সেটে ইংরেজী দ্বিতীয় পত্রের প্রশ্নপত্র পাওয়া যায়। বুধবার সকালে দেওয়ানগঞ্জ উচ্চ বিদ্যালয় কেন্দ্রে এসএসসির ইংরেজি দ্বিতীয়পত্র পরীক্ষা শুরু হলে ১০ পরীক্ষার্থীর কাছে থাকা এনডয়েট মোবাইল ফোনে প্রশ্নের উত্তরপত্র পাওয়া যায়। যা পরীক্ষার প্রশ্নের সাথে হুব হু মিলে যায়। পরে তাদেরকে আটক করা হয়। আটক সকলেই দেওয়ানগঞ্জ জিলবাংলা সুগার মিল উচ্চ বিদ্যালয়ের ছাত্র। আটক পরীক্ষার্থীরা হচ্ছে- এহসানুল হক শান্ত, তানভীর আহম্মেদ, ইসতিয়াক মাহমুদ নিলয়, কেএম মহসিন দুর্জয়, সুনিল বাবু, ফয়সাল আহম্মেদ, মাহমুদুল হাসান, মোফাখারুল ইসলাম মনির,  মোবারক আকন্দ, মোঃ আনোয়ার হোসেন আবির। প্রশ্নপত্র ফাঁসের অভিযোগে তাদেরকে সকল পরীক্ষা থেকে বহিস্কার করা হয়েছে।

পুলিষ সুপার আরও বলেন,‘ ‘ওইসব পরীক্ষার্থীরা প্রত্যেক পরীক্ষার আগে রাজধানী ঢাকার একটি চক্রের মাধ্যমে ফেসবুক থেকে প্রশপত্র সংগ্রহ করে থাকে। গত বুধবার ইংরেজী পরীক্ষার প্রশ্নও তারা আগেভাগেই পেয়ে যায়। ফাঁস হওয়া প্রশ্ন গতকালকের পরীক্ষার প্রশ্নের হুবহু মিল রয়েছে। আটককৃতদের প্রাথমিকভাবে জিজ্ঞাসাবাদে প্রশ্ন ফাঁসের সঙ্গে তাদের সংশ্লিষ্টতা মিলেছে। তাদেরকে জিজ্ঞাসাবাদ অব্যাহত রয়েছে। এ ঘটনায় দেওয়ানগঞ্জ উচ্চ বিদ্যালয় কেন্দ্রের কেন্দ্র সচিব ও ওই উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক রায়হানা আক্তার বেগম বাদী হয়ে পাবলিক পরীক্ষা (অপরাধ) আইন ১৯৮০ এর ৪/১৩ ধারায় দেওয়ানগঞ্জ থানায় মামলা দায়ের করেছেন।#

Post a Comment

0Comments

খবর/তথ্যের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, সেবা হট নিউজ এর দায়ভার কখনই নেবে না।

Post a Comment (0)

#buttons=(Ok, Go it!) #days=(20)

Our website uses cookies to enhance your experience. Know about Cookies
Ok, Go it!
To Top