জামালপুরে বিএনপির বিক্ষোভ মিছিল ॥ পুলিশের বাঁধা, ধাওয়া-পাল্টা ধাওয়া
জামালপুরে বিএনপির বিক্ষোভ মিছিল ॥ পুলিশের বাঁধা, ধাওয়া-পাল্টা ধাওয়া

পুলিশের বাঁধা, ধাওয়া-পাল্টা ধাওয়া
জামালপুর প্রতিনিধি: ৮ ফেব্রুয়ারী বৃহস্পতিবার জিয়া চ্যারিটেবল ট্রাস্ট দূর্নিতি মামলার রায়কে কেন্দ্র করে জামালপুরে বিএনপির বিক্ষোভ মিছিলে পুলিশি বাঁধা, ধাওয়া ও পাল্টা ধাওয়ার ঘটনা ঘটেছে। 

বৃহস্পতিবার দুপুরে এ রায়কে কেন্দ্র করে জেলা বিএনপি শহরে বিক্ষোভ মিছিল বের করে। বিএনপির জাতীয় নির্বাহী কমিটির সহ-সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট ওয়ারেছ আলী মামুনের নেতৃত্বে এ বিক্ষোভ মিছিল বের হয়। শহরের লম্বাগাছ এলাকা থেকে মিছিলটি বের হয়ে বিএনপি দলীয় কার্যালয়ের সামনে গেলে সেখানে মিছিলটি পুলিশের বাঁধার সম্মুখিন হয়। এ সময় মিছিলটি পুলিশ লাঠিচার্জ করে ছত্রভঙ্গ করে দেয়। মিছিলে বিএনপি নেতা আনিছুর রহমান বিপ্লব, খন্দকার আহসানুজ্জামান রুমেল, রমজান আলী রনজু, আব্দুল হালিম, যুবদল নেতা তুষার, ছাত্রদল নেতা ইকরামুল হোসেন মানিক ও সোহেল রানা খানসহ বিএনপি অঙ্গ সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

BNP protest rally in Jamalpur. Clamped the police

এদিকে খালেদা জিয়ার রায়কে কেন্দ্র করে জামালপুর পৌরসভার রশিদপুর এলাকা সহ জেলার বিভিন্ন উপজেলায় বিএনপি নেতাকর্মীদের সাথে পুলিশের ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনা ঘটেছে। এ ঘটনায় প্রায় ৩/৪টি অটোরিক্সাসহ মোটরসাইকেল ভাংচুরের ঘটনাও ঘটেছে বলে প্রত্যক্ষদর্শী সূত্রে জানা গেছে।

অপর দিকে বিএনপির বিক্ষোভ মিছিলে পুলিশি বাঁধা,  ধাওয়া ও পাল্টা ধাওয়ার পর পরই জেলা আওয়ামীলীগের উদ্যোগে একটি বিশাল প্রতিবাদ মিছিল শেষে সমাবেশ করা হয়। মিছিলটিতে নেতৃত্বদেন জেলা আওয়ামীলীগের সভাপতি এ্যাড মুহাম্মদ বাকিবিল্লাহ। এছাড়াও আওয়ামীলীগের নেতাকর্মীদের শহরের বিভিন্ন এলাকায় জমায়েত হয়ে বসে থাকতে দেখা যায়।

, ,