উদার আকাশ এর সাহিত্য সন্মাননা পেলেন নিশো আল মামুন

S M Ashraful Azom
0
উদার আকাশ এর সাহিত্য সন্মাননা পেলেন নিশো আল মামুন
সেবা ডেস্ক: উদার আকাশ ও বাংলাদেশের অবাক পৃথিবীর যৌথ পরিচালনায় অনুষ্ঠিত হল ভারত-বাংলাদেশ মৈত্রী উৎসব-২০১৭। গতকাল ১৪ নভেম্বর মঙ্গলবার সত্যজিৎ রায় অডিটোরিয়ামে অনুষ্ঠিত হয়। প্রতি বছরের মতো এবছরও ভারত ও বাংলাদেশের শিল্পীদের সম্মান জানানো হয়।  সম্মান দেওয়া হয় ভারতের কবির সুমন, মাইনুল হাসান, প্রকাশ চন্দ্রা পট্টনায়েক, আমিনা খাতুন, শিবু কান্ত বর্মন, সাহানা নাগ চৌধুরি, নূপুর কাজি সহ আরও অনেকে। বাংলাদেশ থেকে সম্মান দেওয়া হয় সৈয়দ মাজহারুল পারভেজ, এনামুল হক, সৈয়দ নজরুল ইসলাম, সফিকুর রহমান সাফি প্রমুখ কে।

অনুষ্ঠানের শেষ ভাগে সত্যজিৎ রায় অডিটোরিয়ামে (আইসিসিআর) এ উপস্থিত হন বাংলাদেশের কবি ও প্রতিভা প্রকাশের প্রকাশক মঈন  মুরসালিন ফড়িংরাজার সম্পাদক তাহমিদ আবরার ঔপন্যাসিক নিশো আল মামুন এবং ছড়াকার সিদ্দিক আবু বকর। এ সময় তাদেরকে উত্তরীয় পরিয়ে সম্মান জানান কবি ও সাহিত্যিক আনসার উল হক । এই চার গুণীর  হাতে তুলে দেওয়া হয় সাহিত্য সম্মাননা ।

সাংসদ আহমেদ  হাসান ইমরান, রাজ্যের মন্ত্রী জাকির হোসেন, অধ্যাপক ও প্রাক্তন মন্ত্রী আবদুল সাত্তার ও বিশিষ্ট সংগীত শিল্পী কল্যাণী কাজী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

অনুষ্ঠান নিয়ে উদার আকাশের অধিকর্তা ফারুক আহমেদ জানালেন, ভারত ও বাংলাদেশে সমাজ, সাহিত্য ও সাংবাদিকতায় যাঁরা অবদান রেখেছেন তাঁদের সম্মান জানানো হয়। এছাড়াও দিল্লি বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক রাধাকান্ত বর্মনের দুটি বই প্রকাশিত হয়। অনুষ্ঠান নিয়ে কবির সুমন বলেন, “আমরা দুই দেশ মনে প্রানে এক হয়ে থাকার পক্ষপাতি।”


⇘সংবাদদাতা: সেবা ডেস্ক

Post a Comment

0Comments

খবর/তথ্যের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, সেবা হট নিউজ এর দায়ভার কখনই নেবে না।

Post a Comment (0)

#buttons=(Ok, Go it!) #days=(20)

Our website uses cookies to enhance your experience. Know about Cookies
Ok, Go it!
To Top