বকশীগঞ্জ পৌরসভা নির্বাচন নিয়ে ইসি সচিব হেলালুদ্দীন আহমদের মতবিনিময় সভা অনুষ্ঠিত


সেবা ডেস্ক:

জামালপুরের বকশীগঞ্জ পৌরসভা নির্বাচন নিয়ে কঠোর হুঁশিয়ারি দিয়েছেন বাংলাদেশ নির্বাচন কমিশন সচিবালয়ের সচিব হেলালুদ্দীন আহমদ।

তিনি রোববার বেলা ১১ টায় বকশীগঞ্জ পৌর নির্বাচন নিয়ে প্রার্থীদের আচরণ বিধি সম্পর্কে ও আইনশৃঙ্খলা বিষয়ক মতবিনিময় সভায় কড়া বার্তা দেন।


উপজেলা হলরুমে অনুষ্ঠিত ওই মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে ইসি সচিব হেলালুদ্দীন আহমদ বলেন,বকশীগঞ্জ পৌরসভা নির্বাচনে যদি কেউ বিশৃঙ্খলা করার চেষ্টা করে তবে তার বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে এবং আগামিতে যেকোন মূল্যে গ্রহণযোগ্য নির্বাচন অনুষ্ঠিত হবে।

“এটা আগের কমিশন নয়, এটা বর্তমান কমিশন” এমন কথা উল্লেখ করে বলেন, আমরা রংপুর সিটি কর্পোরেশন, কুমিল্লা সিটি কর্পোরেশন সহ ইতোমধ্যে কয়েকটি নির্বাচন অবাধ ও নিরপেক্ষ করতে সক্ষম হয়েছি।আমরা জনগণের আস্থা ফিরিয়ে নিয়ে এসেছি।


জামালপুর জেলা প্রশাসক আহমেদ কবিরের সভাপতিত্বে এবং রিটার্নিং কর্মকর্তা মোহাম্মদ মুঞ্জুরুল আলমের সঞ্চালনায় অনুষ্ঠিত মতবিনিময় সভায় ,বিএনপি সমর্থিত মেয়র প্রার্থী ফকরুজ্জামান মতিনের এক বক্তব্যের জবাবে ইসি সচিব

বলেন, নির্বাচনের আগের রাতে যদি কোন প্রার্থীর লোকজন ব্যালট বাক্স ভর্তি করাতে চান তাহলে নির্বাচন বন্ধ করে দেয়া হবে। তিনি আরও বলেন প্রয়োজনে ১০ বার ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে তবুও নির্বাচন সুষ্ঠু করব।

বিএনপি ও স্বতন্ত্র প্রার্থীদের বক্তব্যের পর হেলালুদ্দীন বলেন, কোন পোলিং অফিসারের বিরুদ্ধে পক্ষপাতিত্বের অভিযোগ উঠলে তাকে সঙ্গে সঙ্গে বাদ দেয়া হবে।
এমনকি কোন কর্মকর্তার বিরুদ্ধেও যদি আপনারা অভিযোগ করেন তাহলে প্রমাণ সাপেক্ষে তাদেরকেও প্রত্যাহার করা হবে।
 মেয়র প্রার্থী, কাউন্সিলর ও নারী কাউন্সিলর প্রার্থীদের আশ্বস্ত করে ইসি সচিব বলেন, বকশীগঞ্জ পৌরসভা নির্বাচন অবাধ, নিরপেক্ষ ও সুষ্ঠু করার জন্য যা যা করা দরকার কমিশন তাই করবে।

এসময় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন , ময়মনসিংহ আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা মো. ইসরাইল হোসেন, জামালপুর ৩৫ বর্ডার গার্ড বাংলাদেশ এর (বিজিবি) অধিনায়ক লে.কর্নেল আতিকুর রহমান,

র‌্যাব-১৪ এর অধিনায়ক (পুলিশ সুপার) হায়াতুল ইসলাম খান, বকশীগঞ্জ ইউএনও আবু হাসান সিদ্দিক, অতিরিক্ত পুলিশ সুপার (দেওয়ানগঞ্জ সার্কেল) আমিরুল ইসলাম, বকশীগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. আসলাম হোসেন ।

মেয়র প্রার্থীদের মধ্যে আওয়ামী লীগের শাহীনা বেগম, বিএনপির ফকরুজ্জামান মতিন, স্বতন্ত্র প্রার্থী নজরুল ইসলাম সওদাগর, স্বতন্ত্র প্রার্থী এএম নুরুজ্জামান (জামান) , স্বতন্ত্র প্রার্থী আনোয়ার হোসেন তালুকদার বাহাদুর ও সোলাইমান হক বক্তব্য রাখেন।

উল্লেখ্য , ২০১৩ সালে বকশীগঞ্জ পৌরসভা গঠনের পর এবারই প্রথম নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে । আগামি ২৮ ডিসেম্বর এই পৌরসভার ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে।

নির্বাচনে ৬ জন মেয়র প্রার্থী, ৫৮ জন সাধারণ কাউন্সিলর  ও ২১ সংরক্ষিত কাউন্সিলর পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন।

, , , , , , ,
themeforestthemeforest

ছবি কথা বলে