কুড়িগ্রামে আন্তর্জাতিক কুষ্ঠ দিবস পালিত

S M Ashraful Azom
0
International leprosy day celebrated in Kurigram
সেবা ডেস্ক:  কুড়িগ্রামে ‘কুষ্ঠ রোগে বালক-বালিকায়, আর কোন প্রতিবন্ধিতা নয়’ এই শ্লোগানে আন্তর্জাতিক কুষ্ঠ দিবস পালিত হয়েছে। স্বাস্থ্য বিভাগের উদ্যোগে দিবসটি উপলক্ষ্যে র‌্যালী ও আলোচনাসভার আয়োজন করা হয়।

রোববার সকালে কুড়িগ্রাম সিভিল সার্জন কার্যালয় থেকে একটি বর্ণাঢ্য র‌্যালী বের হয়ে শহর প্রদক্ষিণ শেষে সিভিল সার্জন কার্যালয় চত্বরে এক আলোচনাসভায় মিলিত হয়। এসময় সিভিল সার্জন ডাঃ এসএম আমিনুল ইসলামের সভাপতিত্বে বক্তব্য রাখেন, ডেপুটি সিভিল সার্জন ডাঃ রেজিনা খাতুন, আরডিআরএস নিরক্ষণ ও মুল্যায়ন কর্মকর্তা শাহ জালাল, জেলা প্রোগ্রাম অর্গনাইজার মো. হান্নান, জেলা স্যানেটারি ইন্সপেক্টর মো. জহুরুল হক, নার্সি ইন্সটিটিউটের ইন্সট্রাক্টর শান্তি রাণী প্রমুখ।
বক্তারা জানান, সরকারি-বেসরকারি সমন্বয়  জরিপে ২০১৭ পর্যন্ত জেলায় কুষ্ঠ রোগী পাওয়া গেছে ৫হাজার ২২৮ জন। সরকারের বিভিন্ন উদ্যোগের ফলে কুষ্ঠ রোগীকে চিহ্নিত করা সম্ভব হবার পাশাপাশি বিনামূল্যে চিকিৎসা সেবা দেয়ার কারণে জেলায় কুষ্ঠ রোগী সংখ্যা হ্রাস পাচ্ছে।

Post a Comment

0Comments

খবর/তথ্যের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, সেবা হট নিউজ এর দায়ভার কখনই নেবে না।

Post a Comment (0)

#buttons=(Ok, Go it!) #days=(20)

Our website uses cookies to enhance your experience. Know about Cookies
Ok, Go it!
To Top