শ্রীবরদীতে ‘বাংলাদেশ চাইল্ড হেল্পলাইন ১০৯৮’ বিষয়ক ওরিয়েন্টেশন কর্মশালা

S M Ashraful Azom
Orientation Workshop on "Bangladesh Child Helpline 1098" at Sreebardi

ফরিদ আহম্মেদ রুবেল, শ্রীবরদী প্রতিনিধি: ‘শিশুদের সহায়তায় ফোন ১০৯৮’ এই প্রতিপাদ্যকে সামনে রেখে সমাজ কল্যাণ মন্ত্রণালয়, সমাজসেবা অধিদপ্তর সিএসপিবি প্রকল্পের সহযোগিতায় ও উপজেলা সমাজ সেবা কার্যালয়ের আয়োজনে বাংলাদেশ চাইল্ড হেল্পলাইন ১০৯৮ বিষয়ক ওরিয়েন্টেশন কর্মশালা ২৭ ফেব্রুয়ারী মঙ্গলবার সকাল ১০টায় উপজেলা সোমেশ্বরী হল রুমে অনুষ্ঠিত হয়।

ওরিয়েন্টেশন কর্মশালায় সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী অফিসার সেঁজুতি ধর। উপজেলা সমাজ সেবা অফিসার সরকার নাসিমা আখতারের সঞ্চালনায় বক্তব্য রাখেন, উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান লিপি বেগম, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান আব্দুল্লাহ আল মামুন দুলাল, ওসি তদন্ত আবুল কালাম আজাদ, মুক্তিযোদ্ধা আব্দুল্লাহ ছালেহ, প্রাথমিক শিক্ষা কর্মকর্তা অরুনা রায়, মহিলা বিষয়ক কর্মকর্তা ফাতেমাতুজ্জহুরা, বিশিষ্ট ব্যবসায়ি ও আ’লীগ নেতা মোহাম্মদ আলী লালসহ সাংবাদিক, সমাজকর্মী, এনজিও ও সুশীল সমাজের প্রতিনিধিগণ।


বক্তারা বলেন ‘বাংলাদেশ চাইল্ড হেল্পলাইন ১০৯৮’ ২০১০ সালে পরীক্ষামুলক ভাবে চালু করা হয়। পরবর্তীতে ২৭ অক্টোবর ২০১৬ সালে প্রধানমন্ত্রী শেখ হাসিনা আনুষ্ঠানিকভাবে এটি উদ্বোধন করেন। ১০৯৮ নাম্বারে ফোন করলে কোন চার্জ কাটা হবে না। ১০৯৮ নাম্বারে ফোন করার মাধ্যমে যে কোন ব্যক্তি যে কোন শিশু নির্যাতন, বাল্য বিবাহ বন্ধ, শিশু শ্রম বন্ধসহ শিশু সংশ্লিষ্ট সকল সহযোগিতা পাবে। এছাড়াও ফোনকারীর পরিচয়ও গোপন রাখা হবে। এটির মাধ্যমে সমাজের শিশু নির্যাতন, বাল্য বিবাহসহ শিশু সুরক্ষা নিশ্চিত হবে বলে মনে করেন অনেকেই।


ট্যাগস

#buttons=(Ok, Go it!) #days=(20)

Our website uses cookies to enhance your experience. Know about Cookies
Ok, Go it!
To Top