সরিষাবাড়ীতে যমুনা সার কারখানা বন্ধের প্রতিবাদে মানববন্ধন
সরিষাবাড়ীতে যমুনা সার কারখানা বন্ধের প্রতিবাদে মানববন্ধন

protest against closure of Jamuna Fertilizer Factory in Sarishabari
সেবা ডেস্ক:  জামালপুরের সরিষাবাড়ীতে এশিয়ার দ্বিতীয় বৃহত্তম যমুনা সার কারখানা বন্ধের প্রতিবাদে কার খানার গেইটে জামালপুর জেলা ট্রাক, ট্যাংক লড়ি শ্রমিক সমিতির সভাপতি মোঃ আঃ মোতালেবের সভাপতিত্বে শুক্রবার সকাল ১১ টায় এক মানব বন্ধন অনষ্ঠিত হয় ।

সরিষাবাড়ী সচেতন নাগরিক সমাজের আয়োজনে মানব বন্ধনে বক্তব্য রাখেন, যমুনা সার কারখানার সিবিএ‘র সাধারণ সম্পাদক মোঃ শাহজাহান আলী, বিশিষ্ট ব্যবসায়ী ও শিক্ষাবিদ মোঃ আবুল হোসেন সরকার, সরিষাবাড়ী জাতীয় পার্টির সিনিয়র সহ-সভাপতি মোঃ আঃ ছাত্তার, জামালপুর জেলা ট্রাক ট্যাংক লড়ি শ্রমিক সমিতির সভাপতি মোঃ আঃ মোতালেব প্রমুখ ।

সভায় বক্তারা বলেন, একটি কুচক্রী মহলের ষড়যন্ত্রে তিতাস গ্যাস সংযোগ বন্ধ করে সরকারকে বেকায়দার ফেলার জন্য একটি হীন ষড়যন্ত্রে লিপ্ত হয়েছে। তারা পেট্রো বাংলার চেয়ারম্যানকে হুশিয়ারী করে বলেন, অনতিবিলম্বে তিতাস গ্যাস চালু করে কারখানাটিকে ঊৎপাদন মুখী  করার জন্য আহবান জানান । নচেৎ জামালপুর জেলার আবাসিক অনাবাসিক সকল প্রকার গ্যাস লাইন বন্ধ করে দেওয়া হবে। উল্লেখ্য, জেএফসিএল সুত্রে জানা গেছে, চলতি সেচ মৌসুমে বিদ্যুৎ খাতে গ্যাস ব্যবহার বৃদ্ধি এবং বিভিন্ন শিল্পখাতে প্রকট গ্যাস সংকট মোকাবিলার লক্ষ্যে যমুনা সারকারখানার সার উৎপাদন বন্ধ রাখা হয়েছে।

এ উপলক্ষ্যে গ্যাস সংকট মোকাবেলার জন্য পেট্রোবাংলার ব্যবস্থাপনা পরিচালক (চলতি দায়িত্ব) প্রকৌশলী মীর মশিউর রহমান স্বাক্ষরিত পি এস টু চেয়ারম্যান, বিসিআইসি, বিসিআইসি ভবন, দিলকুশা ঢাকা বরাবর গত ৩০ জানুয়ারী-২০১৮ইং তারিখে পত্র প্রেরণ করেন। ওই পত্র পেয়ে বিসিআইসি কর্তৃপক্ষ যমুনা সারকারখানার ব্যবস্থাপনা পরিচালককে কারখানার সার উৎপাদন বন্ধ করার নির্দেশ দেন। সে অনুযায়ী বৃহম্পতিবার ভোর থেকে কারখানার উৎপাদন বন্ধ করে দিয়েছে জেএফসিএল কর্তৃপক্ষ।

,