উন্নয়নশীল দেশে রুপান্তর হবে বাংলাদেশ - গোলাপগঞ্জে শিক্ষামন্ত্রী
উন্নয়নশীল দেশে রুপান্তর হবে বাংলাদেশ - গোলাপগঞ্জে শিক্ষামন্ত্রী

Bangladesh will be transformed into developing countries - Education Minister
মো. রুবেল আহমদ, গোলাপগঞ্জ থেকেঃ শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ বলেন, উন্নয়নশীল দেশে রুপান্তরিত হবে বাংলাদেশ। আর এ উন্নয়নশীল বাংলাদেশের পেছনে কৃষকদের অগ্রনী ভুমিকা থাকবে। কেননা বর্তমান সরকার কৃষকদের ভাগ্যন্নোয়নে নিরলসভাবে কাজ করে যাচ্ছে। তারা যাতে সমাজে সম্মানের সাথে মাথা উঁচু করে দাঁড়াতে পারে সেজন্য সরকার কৃষকদের বিশেষ কার্ড দিচ্ছে। এ সরকার কৃষি উন্নয়নের জন্য আন্তরিকভাবে প্রচেষ্টা চালাচ্ছে। এক সময় দেশে সাড়ে সাত কোটি মানুষ ছিল। তখন অনেক মানুষ অনাহারে থাকতো। বর্তমানে দেশের জনসংখ্যা দ্বিগুণের চেয়ে বেশি হওয়ার পরও কোন মানুষ আর খাদ্যের অভাবে অনাহারে থাকছে না। গোলাপগঞ্জে উপজেলা পরিষদ প্রাঙ্গণে সোমবার সকালে সিলেট অঞ্চলের শস্যের নিবিড়তা বৃদ্ধিকরণ প্রকল্পের কৃষি প্রযুক্তি মেলার শুভ উদ্বোধন এবং খরিপ১/২০১৮-১৯ মৌসুমে আউশ প্রণোদনা কর্মসূচীর বিনামূল্যে বীজ ও রাসায়নিক সার বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এ কথাগুলো বলেন।

উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ শরিফুল ইসলামের সভাপতিত্বে ও সমাজসেবা কর্মকর্তা জামাল মিয়ার পরিচালনায় বক্তব্য রাখেন গোলাপগঞ্জ পৌরসভার মেয়র সিরাজুল জব্বার চৌধুরী, উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক রফিক আহমদ, সিলেট জেলা আওয়ামীলীগের সদস্য মিছবাহ উদ্দিন, উপজেলা কৃষি কর্মকর্তা খায়রুল আমিন। 

এ ছাড়া উপস্থিত ছিলেন, উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মামুনুর রহমান, উপজেলা আওয়ামীলীগের সহ -সভাপতি ডা. আব্দুর রহমান, কৃষক লীগের সভাপতি ইসমাইল আলী, আওয়ামীলীগ নেতা আলিম উদ্দিন বাবলু, সদর ইউনিয়ন আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ইসমাইল আলী প্রমুখ। অনুষ্ঠানের শেষে ৯৭৫ জন কৃষকের মধ্যে বীজ ও সার বিতরণ করা হয়। 

এ অনুষ্ঠানের পূর্বে শিক্ষামন্ত্রী উপজেলা অডিটোরিয়ামে যুব উন্নয়ন অধিদপ্তরের টেকাব শীর্ষক কারিগরি সহায়তা প্রকল্পের আওতায় কম্পিউটার প্রশিক্ষণের সনদ বিতরণ ও উপজেলার ১৭০টি প্রাথমিক স্কুলে ল্যাপটপ বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে যোগদান করেন।


 -

,