বাঁশখালী সরকারি প্রাথমিক বিদ্যালয়ে শিক্ষা সপ্তাহ পালিত

S M Ashraful Azom
Education week celebrated in Banskhali Government Primary School
বাঁশখালী সংবাদদাতা (চট্টগ্রাম): "মানসম্মত শিক্ষা শেখ হাসিনার দিক্ষা" এই প্রতিপাদ্য বিষয়ের আলোকে জাতীয় প্রাথমিক শিক্ষা সপ্তাহ '১৮ পালিত হয়েছে। শতভাগ ভর্তি নিশ্চিৎ করণের লক্ষে বিদ্যালয় এলাকায় শিক্ষা র‍্যালির মধ্য দিয়ে শিক্ষা সপ্তাহের শুভ সূচনা হয়। পিটিএ এসএমসি বিদ্যালয় কল্যাণ সমিতির যৌথ মতবিনিময় সভা ও শিশু সহ বয়স্কদের নিয়ে সাহিত্য ও সাংষ্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে।

শিক্ষা সপ্তাহ উপলক্ষে শিক্ষার্থীদের অংশগ্রহনে উপকরন মেলা অনুষ্ঠিত হয়। এই উপকরন মেলায় শিক্ষার্থীগণ চারটি দলে বিভক্ত হয়ে পাঠ সংশ্লিষ্ট বিভিন্ন উপকরণ উপস্থাপন করেন।

শিক্ষা সপ্তাহ উপলক্ষে শিশুদের স্কুলে শতভাগ উপস্থিতি নিশ্চিৎ করনের লক্ষ্যে মা সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। বিদ্যালয়ের সহকারী শিক্ষক সুরন্জিত ধরের সঞ্চালনায় অনুষ্ঠিত হয়েছে। বিদ্যালয়ের প্রধান শিক্ষক কাঞ্চন বাবু মা সমাবেশকে লক্ষ্য করে বলেন- একজন মা পারে একটি শিক্ষিত জাতী উপহার দিতে। আপনারা আপনাদের সন্তানকে সঠিক সময়ে স্কুলে পাঠবেন এবং বাড়ীতে পড়ালেখা নিশ্চিৎ করবেন। মা সমাবেশ অনেক মা তাদের সমস্যা গুলো প্রধান শিক্ষক কাঞ্চন বাবুর কাছে তুলে ধরেন এবং তারা সবাই তাদের সন্তানকে সঠিক সময়ে স্কুলে পাঠাবেন বলে নিশ্চিত করেন। মা সমাবেশে স্কুলের সকল শিক্ষক এবং বিদ্যালয় পরিচালনা কমিটির সদস্যরা উপস্থিত ছিলেন।

শিক্ষা সপ্তাহ উপলক্ষে উঠান বৈঠকের আয়োজন করে অত্র বিদ্যালয়। অভিবাবকদের সচেতন করার লক্ষে উঠান বৈঠক গ্রামের পাড়ায় পাড়ায় কয়েক ধাপে অনুষ্ঠিত হয়। এতে পাড়ার লোকজন এবং শিক্ষার্থিদের মা অংশগ্রহণ করেন। এখানেও শিক্ষার্থীদের বিদ্যালয়ে নিয়মিত পাঠানো এবং বিদ্যালয়ে যাওয়ার সময় মায়ের তৈরী খাবার দেওয়ার জন্য পরামর্শ প্রধান করা হয়।

শিক্ষা সপ্তাহ সমাপনী দিনে মেধাবী শিক্ষার্থীদের সংবর্ধনা প্রধান এবং চিত্রাংকন প্রতিযোগীতার মধ্য দিয়ে শিক্ষা সপ্তাহ সমাপ্ত ঘোষণা করা হয়।

উল্লেখ্য যে অত্র বিদ্যালয় গত সাত বছর ধরে প্রাথমিক শিক্ষা সমাপনী পরিক্ষায় শতভাগ পাশের পাশপাশি জিপিএ ৫.০০ ও সরকারি বৃত্তি পাওয়ার গৌরব অর্জন করে আসছে বলে জানান বিদ্যালয়ের প্রধান শিক্ষক।

শিক্ষা সপ্তাহ ও মা সমাবেশকে নিয়ে শিক্ষক- অভিবাবক ও শিক্ষার্থীদের মধ্যে পরস্পরের সাথে সেতুবন্ধন স্থাপিত হয়েছে বলে মনে করেন তারা। সংশ্লিষ্ঠ সকলে মাননীয় প্রধানমন্ত্রীর শিক্ষাবান্ধব কর্মসূচির প্রশংসা করেন।
 -
ট্যাগস

#buttons=(Ok, Go it!) #days=(20)

Our website uses cookies to enhance your experience. Know about Cookies
Ok, Go it!
To Top