ঐতিহাসিক ৭ মার্চ উপলক্ষে কুড়িগ্রামে বিভিন্ন কর্মসূচী
ঐতিহাসিক ৭ মার্চ উপলক্ষে কুড়িগ্রামে বিভিন্ন কর্মসূচী

Kurigram on the occasion of the historic March 7

ডা. জি এম ক্যাপ্টেন, কুড়িগ্রাম জেলা প্রতিনিধি: ঐতিহাসিক ৭ মার্চ উপলক্ষে কুড়িগ্রামে বর্ণাঢ্য র‌্যালী, সমাবেশ, বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে মাল্যদান ও মিলাদ মাহফিল অনুষ্ঠিত হয়েছে।

বুধবার সকালে জেলা আওয়ামীলীগ কার্য্যালয়ে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে মাল্যদানের মাধ্যমে দিবসের সূচনা হয়। পরে আনুষ্ঠানিক ভাবে দলীয় ও জাতীয় পতাকা উত্তোলন, ও দলীয় কার্য্যালয়ের সামনে সমাবেশ অনুষ্ঠিত হয়। সমাবেশ শেষে একটি বর্ণাঢ্য র‌্যালী শহর প্রদক্ষিণ করে। জেলা আওয়ামীলীগের সভাপতি বীরমুক্তিযোদ্ধা আমিনুল ইসলাম মঞ্জু মন্ডলের সভাপতিত্বে সমাবেশে বক্তব্য রাখেন জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক, জেলা পরিষদ চেয়ারম্যান ও সাবেক এমপি মোঃ জাফর আলী, আওয়ামীলীগ নেতা শেখ বাবুল, এ্যাডভোকেট আব্রাহাম লিংকন, কাজিউল ইসলাম, সাঈদ হাসান লোবান, আবদার হোসেন বুলু, বীরমুক্তিযোদ্ধা সিরাজুল ইসলাম টুকু, আব্দুল বাতেন, সহ আওয়ামীলীগ, মহিলা আওয়ামীলীগ, যুবলীগ, ছাত্রলীগ ও শ্রমিক লীগের নেতাকর্মীরা। বক্তারা বলেন, ১৯৭১ সালের এই দিনেই মূলত জাতীর জনক বঙ্গবন্ধু স্বাধীনতার ডাক দিয়েছে।

৭ মার্চ এর এই ভাষণটি গত বছরের ৩০ অক্টোবর বিশ্ব প্রামাণ্য ঐতিহ্য হিসেবে স্বীকৃতি দেয় জাতিসংঘের শিক্ষা বিজ্ঞান ও স্বাংস্কৃতিক বিষয়ক সংস্থা ইউনেস্কো।

, ,