ফরিদগঞ্জে বিয়ের আগেই বর নিখোঁজ

Husband disappeared before marriage in Faridganj
বলরাম সাহা বলাই
রকি সাহা: গত শুক্রবার বিয়ের পিঁড়িতে বসার কথা ছিল ব্যবসায়ী ও হিন্দু সম্প্রদায়ের নেতা বলরাম সাহা বলাই'র। কিন্তু তার আগের দিন নিখোঁজ হন তিনি। এমন আলোচিত ঘটনা ঘটেছে চাঁদপুরের ফরিদগঞ্জ উপজেলার দক্ষিণ রূপসা গ্রামে।

ঘটনার পর স্বজনরা বিভিন্ন স্থানে খুঁজেও তাকে না পেয়ে থানা পুলিশকে জানাতে বাধ্য হন। তারপরও তিনদিন পার হয়েছে। শনিবার রাত ৮টা পর্যন্ত তার কোনো সন্ধান মিলেনি। এমন পরিস্থিতিতে সন্ধ্যায় নিখোঁজ ব্যক্তির মুঠোফোন থেকে অজ্ঞাতনামা এক ব্যক্তি কল দিয়ে চাঁদা দাবি করে ফের মুঠোফোন বন্ধ করে দিয়েছে। ফলে এই নিয়ে নতুন করে উদ্বেগ উৎকণ্ঠা বেড়েছে স্বজনদের মধ্যে। 


জানা গেছে, উপজেলার রূপসা বাজারের ব্যবসায়ী ও স্থানীয় হিন্দু সম্প্রদায়ের নেতা বলরাম সাহা বলাই (৩৩) গত বৃহস্পতিবার সকালে নিখোঁজ হন। ভাই সুমন সাহা জানান, গত শুক্রবার তার ভাইয়ের বিয়ের দিন ছিল। এই জন্য আগের দিন সকালে চুল কাটার উদ্দেশে মুঠোফোন ০১৭২৮৫০৫৬২০ নিয়ে বের হন।
আরও পড়ুন>>শাহরাস্তি মাদকমুক্ত করতে উপজেলা নির্বাহী অফিসারের বিশেষ অভিযান
কিন্তু সন্ধ্যা পর্যন্ত তিনি আর বাড়ি ফিরে যাননি। ওই রাতে ফরিদগঞ্জ থানায় পরিবারের পক্ষ থেকে সাধারণ ডায়েরি করা হয়। এরপর গত তিনদিনেও নিখোঁজ বলাই‘র সন্ধান মিলেনি। তবে শনিবার সন্ধ্যার পর তার চাচাতো ভাই লক্ষ্মন সাহার মুঠোফোনে ওই নাম্বার থেকে একটি কল আসে। এ সময় অজ্ঞাতনামা এক ব্যক্তি চাঁদা দাবি করে ফের মুঠোফোনের সংযোগ কেটে দেয়।


অনিক সাহা নামে নিখোঁজ বলাই‘র এক স্বজন জানান, কারো সঙ্গে কখনো কোনো বিরোধ করতে দেখিনি তাকে। বাচ্চু মিয়া নামে এক প্রতিবেশি জানান, সামাজিক যেকোনো কাজে আশপাশের মানুষদের পাশে দাঁড়াতেন বলাই। কিন্তু বিয়ের আগের দিন কি কারণে তিনি নিখোঁজ হলেন, তা আমাদের ভাবিয়ে তুলেছে।
আরও পড়ুন>>গোলাপগঞ্জে পুলিশের হাতে ভূয়া এসপি আটক
এদিকে, ঘটনা সম্পর্কে ফরিদগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. শাহ আলম বলেন, নিখোঁজ ব্যক্তিকে খুঁজে পেতে পুলিশ তৎপর রয়েছে। ইতিমধ্যে বিভিন্ন স্থানে তল্লাশি চালানো হয়েছে। মুঠোফোনের কললিস্ট এবং ট্র্যাকিং করে তার অবস্থান নিশ্চিত হওয়ার চেষ্টা করা হচ্ছে। চাঁদপুরের পুলিশ সুপার শামসুন্নাহার বলেন, পুলিশ তথ্যপ্রযুক্তি ব্যবহার করে নিখোঁজ ব্যক্তির খোঁজ নিচ্ছে। বিষয়টি সর্বোচ্চ গুরুত্ব দিয়ে দেখা হচ্ছে। এছাড়া দেশের বিভিন্ন থানায় বিশেষ বার্তা প্রেরণ করে সহযোগিতা চাওয়া হয়েছে। আশা করা যাচ্ছে, দ্রুত সময়ের মধ্যে এই বিষয় ফলাফল পাওয়া যাবে।


ফরিদগঞ্জের রূপসা বাাজরের দুটি ব্যবসা প্রতিষ্ঠানের মালিক বলরাম সাহা বলাই। তিনি স্থানীয় হিন্দু সম্প্রদায়ের নেতা। তিন ভাই এক বোনের মধ্যে দ্বিতীয় তিনি। তার বাবা প্রয়াত পথিক লাল সাহা।
আরও পড়ুন>>সাপাহারে বজ্রপাতে গৃহবধু নিহত আহত-৩
এদিকে, জেলার মতলব দক্ষিণের নারায়ণপুর এলাকায় স্বপন সাহার মেয়ে তন্নি রানী সাহার সঙ্গে বলরাম সাহা বলাই‘র বিয়ের দিন ধার্য ছিল গত শুক্রবার। কিন্তু বিয়ের আগের দিন হবু বর নিখোঁজের ঘটনায় মানসিকভাবে ভেঙে পড়ে এই পরিবারটি।


, , ,
themeforestthemeforest

ছবি কথা বলে