SebaBanner

হোম
জামালপুরে ঐতিহাসিক মুজিবনগর দিবস পালন করেনি অনেক শিক্ষা প্রতিষ্ঠান

educational institutions have celebrated the historic Mujibnagar Day at Jamalpur

মিঠু আহমেদ,জামালপুর: শিক্ষামন্ত্রানলয়ের নির্দেশ উপেক্ষা করে জামালপুর জেলার কয়েকশত শিক্ষা প্রতিষ্ঠান ঐতিহাসিক মুজিবনগর দিবস পালন করেনি। গতকাল মঙ্গল  সরেজমিনে পরিদর্শন করলে দু’চারটি  শিক্ষা প্রতিষ্ঠান ছাড়া বাকিরা কেউ পালন করেনি।

 উপজেলা মাধ্যমিক ও উপজেলা শিক্ষা অফিস সুত্রে জানা গেছে জামালপুর জেলাসদর সহ ৭টি উপজেলার স্কুল, কলেজ, মাদ্রাসা, কারিগরী ও প্রতিবন্ধী বিদ্যালয়,স্বতন্ত্রএবতেদায়ী,শিশু কল্যান সহ মোট কয়েকশত শিক্ষা প্রতিষ্ঠান রয়েছে। এ সব শিক্ষা প্রতিষ্ঠানে ১৭ এপ্রিল গতকাল মঙ্গলবার ঐতিহাসিক মুজিবনগর দিবস এবং বাংলাদেশের স্বাধীনতা”শীর্ষক আলোচনা সভা,রচনা প্রতিযোগীতা ও সাংস্কৃতিক অনুষ্ঠানের জন্য নির্দেশ ছিল শিক্ষা মন্ত্রানালয়ের। দিবসটি পালনের জন্য মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষামন্ত্রানালয়, বাংলাদেশ সচিবালয়, ঢাকা, যার স্বারক নং-৩৭.০০.০০০০.০৬৫.২৩.০৫০.১৬.১৬৫, তারিখ-১০-০৪-২০১৮খ্রীঃ নির্দেশ মতে মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক অধিদপ্তরের পরিচালক(কলেজ ও প্রশাসন)প্রফেসর মোহাম্মদ শামছুল হুদা স্বাক্ষরিত যার স্বারক নং-৩৭.০২.০০০০.১০১..১৮.০০১.১৫/১৪২৯১/৪০০-জিএ,তারিখ-১১-৪-২০১৮খ্রীঃ নির্দেশক্রমে সকল শিক্ষা প্রতিষ্ঠানে দিবসটি পালনের জন্য অনুরোধ করেন। কিন্ত ঐতিহাসিক মুজিবনগর দিবসটি প্রতিটি স্কুলের  শিক্ষা প্রতিষ্ঠানের প্রধানদের অনীহার কারনে দিবসটি পালন করেনি বলে জানা গেছে।


এ ব্যাপারে উপজেলা শিক্ষা অফিসার আব্দুল হালিম বলেন, ঐতিহাসিক মুজিবনগর দিবস পালনের জন্য কোন পত্র না দিয়ে মুজিবনগর দিবসের তাৎপর্য তুলে ধরে ঐতিহাসিক মুজিবনগর দিবস এবং বাংলাদেশের স্বাধীনতা শীর্ষক আলোচনা শিক্ষার্থীদের মাঝে তুলে ধরার জন্য মৌখিক ভাবে ৬টি ক্লাষ্ঠারের এটিও’দের বলে দেয়া হয়েছে। তবে তাৎপর্য তুলে ধরে আলোচনা করা হয়েছে কিনা তা জানিনা।


উপজেলা সহকারী মাধ্যমিক শিক্ষা অফিসার মোহাম্মদ আলী বলেন, ১৭ এপ্রিল /১৮ইং ঐতিহাসিক মুজিবনগর দিবস পালনের জন্য প্রত্যক শিক্ষা প্রতিষ্ঠানকে পত্র দিয়ে অবগত করা হয়েছে। শিক্ষা প্রতিষ্ঠানগুলো দিবসটি পালন না করলে আমরা কি করব।
সরিষাবাড়ী উপজেলা আ’লীগের সাধারন সম্পাদক তেজগাও বিশ্ববিদ্যালয় কলেজের উপাধ্যক্ষ হারুন অর রশীদ বলেন,ঐতিহাসিক মুজিবনগর দিবস পালনের জন্য উপজেলা আ’লীগের উদ্যেগে সন্ধায় এক আলোচনা সভা দলীয় কার্যালয়ে আয়োজন করা হয়েছে।
উপজেলা নির্বাহী অফিসার মোঃ সাইফুল ইসলাম বলেন, ঐতিহাসিক মুজিবনগর দিবস পালনের জন্য শিক্ষা প্রতিষ্ঠানকে অবগত করার পরও যদি কোন শিক্ষা প্রতিষ্ঠান দিবসটি পালন না করে থাকে তার বিরুদ্ধে ব্যাবস্থা নেয়া হবে।


, , ,

Home-About Us-Contact Us-Sitemap-Privacy Policy-Google Search