SebaBanner

আজ*

হোম
`ভারত-বাংলাদেশের সীমান্তরক্ষীদের যৌথ মেডিক্যাল ক্যাম্পেইন সিলেট সীমান্তে'

`ভারত-বাংলাদেশের সীমান্তরক্ষীদের যৌথ মেডিক্যাল ক্যাম্পেইন সিলেট সীমান্তে'
সেবা ডেস্ক: -বাংলাদেশের সীমান্তরক্ষা বাহিনী বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) এবং ভারতের বর্ডার সিকিউরিটি ফোর্স (বিএসএফ)- এর যৌথ উদ্যোগে সিলেটের তামাবিল ও ভারতের ডাউকি সীমান্তে দুইদিন ব্যাপী মেডিক্যাল ক্যাম্পেইন শুক্রবার শুরু হয়েছে।


মেডিক্যাল ক্যাম্পেইনের প্রথম দিনে তিন শতাধিক নারী, পুরুষ ও শিশু প্রয়োজনীয় চিকিৎসা সেবা পেয়েছেন।

ভারত-বাংলাদেশের সীমান্তরক্ষী বাহিনীর মধ্যে বিদ্যমান বন্ধুত্বপূর্ণ সম্পর্কের নিদর্শন স্বরূপ সীমান্তের উভয় পাশে বসবাসকারী সাধারণ মানুষের কল্যাণে এই মেডিক্যাল ক্যাম্পেইন এর আয়োজন করা হয়েছে।

শুক্রবার ক্যাম্পেইনের প্রথম দিন ভারতের মেঘালয়ের ডাউকি সীমান্তবর্তী উমসিম গ্রামের 'ক্লাব হল' এ বিজিবি ও বিএসএফ-এর চিকিৎসকদল সমন্বিতভাবে ওই এলাকায় বসবাসকারী অসুস্থ ও দুঃস্থ সাধারণ মানুষদের বিনামূল্যে চিকিৎসা সেবা ও ঔষধ প্রদান করেন।

বিজিবি চিকিৎসকদলে বিজিবি'র চিকিৎসকদের পাশাপাশি সিলেট ওসমানী মেডিক্যাল কলেজ হাসপাতালের বিশেষজ্ঞ চিকিৎসকরাও রয়েছেন। ক্যাম্পেইন চলাকালীন বিজিবির সিলেট সেক্টর কমান্ডার কর্নেল মোঃ নাসির উদ্দিন, ৪৮ বর্ডার গার্ড ব্যাটালিয়নের অধিনায়ক লে: কর্নেল মহসিনুল হক কবির, সিলেট সেক্টরের মেডিক্যাল অফিসার লে: কর্নেল ইমরুল কায়েস চৌধুরী, অতিরিক্ত পরিচালক মেজর জিয়াউল হোসেনসহ বিজিবির অন্যান্য কর্মকর্তাগণ ছিলেন।

অন্যদিকে বিএসএফ এর ডিআইজি (মেডিক্যাল) ড. এ সি ভার্দওয়াজান, বিএসএফ শিলং সেক্টরের ডিআইজি ধারাম পাল তোকাস, ৩০ বিএসএফ ব্যাটালিয়নের অধিনায়ক এস আর খান ও উপ-অধিনায়ক ভি এন প্রাশার সহ বিএসএফ এর বিভিন্ন পর্যায়ের কর্মকর্তারা ছিলেন।

আজ শনিবার ক্যাম্পেইনের শেষদিনে একইভাবে বিজিবি ও বিএসএফ-এর চিকিৎসকদল সমন্বিতভাবে বাংলাদেশের সিলেটের তামাবিল সীমান্তবাসীদের চিকিৎসা সেবা প্রদান করবেন বলে জানা গেছে।

, , ,