বাঁশখালীতে ওয়াকফ ষ্টেটের জায়গা দখল

S M Ashraful Azom

বাঁশখালীতে ওয়াকফ ষ্টেটের জায়গা দখল করে নির্মাণ কাজ চালানোর অভিযোগ

বাঁশখালীতে ওয়াকফ ষ্টেটের জায়গা দখল

বাঁশখালী (চট্টগ্রাম) প্রতিনিধি : চট্টগ্রামের বাঁশখালী উপজেলার গন্ডামারা ইউনিয়নে নির্মিতব্য কয়লা বিদ্যুৎ প্রকল্প কর্র্তৃপক্ষের বিরুদ্ধে ওয়াকফ্ ষ্টেটের জায়গা দখল করে নির্মাণ কাজ চালানোর অভিযোগ পাওয়া গেছে।

জমির ন্যায্য মূল্য পরিশোধ না করে নির্মাণ কাজ চালানোর ঘটনায় এলাকাবাসীর মধ্যে ক্ষোভ দেখা দিয়েছে।

এদিকে ২৯ মে মঙ্গলবার স্থানীয় গণমাধ্যম কর্মীদের কাছে মকবুল আলী চৌধুরী ওয়াকফ ষ্টেটের পরিচালক আতিকুর রহমান চৌধুরী জমির ন্যায্য মূল্য পাওয়ার লক্ষ্যে আদালতের শরণাপন্ন হয়ে উকিল কমিশনের মাধ্যমে জমির পরিমাপের কাজ চললেও তা না মেনে প্রকল্প কর্তৃপক্ষ জোর পূর্বক জমি ভরাটের কাজ চালিয়ে যাওয়ার অভিযোগ করেছেন।

স্থানীয় ও ওয়াকফ ষ্টেট সূত্রে জানা যায়, উপজেলার গন্ডামারা ইউপি’র পশ্চিম বড়ঘোনা মৌজার আবাইত্যাঘোনা এলাকার ৪৮০ নং খতিয়ানের আন্দরে মকবুল আলী চৌধুরী ওয়াকফ ষ্টেটের অবিক্রিত জায়গার উপর কয়লা বিদ্যুৎ প্রকল্প কর্তৃপক্ষ জোর পূর্বক নির্মাণ কাজ চালিয়ে যাচ্ছে।

এ ঘটনায় দীর্ঘদিন থেকে ওয়াকফ ষ্টেটের পরিচালকগণ আদালতের শরণাপন্ন হয়ে প্রকল্প কর্তৃপক্ষের বিরুদ্ধে মামলা দায়ের করেন। সর্বশেষ মামলার পরিপ্রেক্ষিতে যুগ্ম জেলা ও দায়রা জজ বাঁশখালী আদালতের নির্দেশক্রমে এডভোকেট কমিশন গঠন জায়গা পরিমাপের কাজ চালিয়ে যাচ্ছে।
এদিকে পরিমাপের কাজ শেষ না হতেই প্রকল্প কর্তৃপক্ষ বিনা অজুহাতে জোর পূর্বক জায়গা দখল করে নির্মাণ কাজ চালাচ্ছেন বলে স্থানীয়রা জানান।

এ বিষয়ে প্রকল্প কর্তৃপক্ষ ও প্রশাসনের একাধিক কর্তা ব্যক্তির কাছে যোগাযোগের চেষ্টা করা হলে তাদের কাউকে পাওয়া যায়নি।

এ ব্যাপারে মকবুল আলী চৌধুরী ওয়াকফ ষ্টেটের পরিচালক বা মতোয়াল্লী আতিকুর রহমান চৌধুরী বলেন, পশ্চিম বড়ঘোনা মৌজায় ৪৮০ খতিয়ান মকবুল আলী চৌধুরী ওয়াকফ ষ্টেটের অন্তর্ভুক্ত কিছু জায়গায় প্রকল্প কর্তৃপক্ষ জবর দখল করে মাটি ভরাট কাজ চালিয়ে যাচ্ছে। এ ব্যাপারে প্রতিবাদ করলেও আমরা না থাকার সুযোগ নিয়ে তারা মাটি ভরাট কার্যক্রম চালিয়ে যাচ্ছে।





#buttons=(Ok, Go it!) #days=(20)

Our website uses cookies to enhance your experience. Know about Cookies
Ok, Go it!
To Top