জামিনের আবেদন নাকচ, কারাগারে আমির খসরু

S M Ashraful Azom
0
জামিনের আবেদন নাকচ, কারাগারে আমির খসরু

সেবা ডেস্ক: চট্টগ্রামের এক ছাত্রলীগ নেতার করা আইসিটি মামলায় বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমির খসরু মাহমুদ চৌধুরীর জামিন আবেদন নাকচ করে কারাগারে পাঠিয়েছে আদালত।

২১ অক্টোবর রবিবার দুপুরে চট্টগ্রাম আদালতে হাজির হয়ে জামিনের আবেদন করলে আদালত আবেদন নামঞ্জুর করে তাকে কারাগারে পাঠানোর নির্দেশ দেয়। বিষয়টি নিশ্চিত করেছেন মহানগর পিপি অ্যাডভোকেট ফখরুদ্দীন চৌধুরী।

বিশেষ সূত্রে জানা যায়, নিরাপদ সড়কের দাবিতে কোমলমতি শিক্ষার্থীদের আন্দোলনে উস্কানির অভিযোগে দায়ের করা মামলায় বিএনপি নেতা আমির খসরু উচ্চ আদালতের জামিন ছিলেন। কিন্তু ২১ অক্টোবর রবিবার স্থায়ী জামিন আবেদনের শুনানিতে রাষ্ট্রপক্ষ বিরোধিতা করলে আদালত শুনানি শেষে তাকে কারাগারে পাঠানোর আদেশ দেয়।

আরও জানা গেছে, দুপুর ১২টার দিকে মহানগর দায়রা জজ আকবর হোসেন মৃধার আদালতে হাজির হয়ে তথ্যপ্রযুক্তি আইনে কোতোয়ালি থানায় দায়ের করা মামলায় জামিন আবেদন করেন আমির খসরু মাহমুদ চৌধুরী। এর আগে উচ্চ আদালতে আমির খসরু জামিন নিয়েছিলেন। সেই জামিনের মেয়াদ শেষ হওয়ায় তিনি গত ৭ অক্টোবর নিম্ন আদালতে তাকে আবারও আটক করা হয়। এ ছাড়া গত ১ অক্টোবর জামিন স্থগিত চেয়ে করা রাষ্ট্রপক্ষের আবেদন খারিজ করে দেন প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেনের নেতৃত্বে তিন বিচারপতির আপিল বেঞ্চ।

আদালত ২১ অক্টোবর জামিন আবেদনের পূর্ণাঙ্গ শুনানি হওয়া পর্যন্ত জামিন বর্ধিত করেছিলেন।

গত ৪ আগস্ট নিরাপদ সড়কের দাবিতে শিক্ষার্থীদের আন্দোলনকে কেন্দ্র করে নাশকতায় উসকানি ও রাষ্ট্রের বিরুদ্ধে ষড়যন্ত্রের অভিযোগে কোতোয়ালী থানায় আমির খসরু বিরুদ্ধে তথ্যপ্রযুক্তি আইনে মামলা দায়ের করেন চট্টগ্রাম মহানগর ছাত্রলীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক জাকারিয়া দস্তগীর।

⇘সংবাদদাতা: সেবা ডেস্ক
ট্যাগস

Post a Comment

0Comments

খবর/তথ্যের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, সেবা হট নিউজ এর দায়ভার কখনই নেবে না।

Post a Comment (0)

#buttons=(Ok, Go it!) #days=(20)

Our website uses cookies to enhance your experience. Know about Cookies
Ok, Go it!
To Top