বাঁশখালী ব্লাড ব্যাংকের ২য় বর্ষপূর্তি উৎসব ও শিক্ষা সামগ্রী বিতরণ সম্পন্ন

বাঁশখালী ব্লাড ব্যাংকের ২য় বর্ষপূর্তি উৎসব ও শিক্ষা সামগ্রী বিতরণ সম্পন্ন

শিব্বির আহমদ রানা, চট্টগ্রাম প্রতিনিধি: দক্ষিণ চট্টগ্রাম বাঁশখালী ব্লাড ব্যাংক তাদের সৃষ্টিশীল আয়োজনে ইতিমধ্যে বাঁশখালীর সর্বস্তরের মানুষের নজর কাড়তে সক্ষম হয়েছে। ব্লাড ব্যাংকের ২য় বর্ষপূর্তি উদযাপন উপলক্ষে সকাল ১০ টায় বাঁশখালী সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের হল রুমে এক দৃষ্টিনন্দন ও নান্দনিক অনুষ্ঠানের আয়োজন করে।

ব্লাড ব্যাংকের প্রতিষ্ঠাতা সজীব নমঃ শুভ এর সভাপতিত্বে বাঁশখালী ব্লাড ব্যাংকের এ্যাডমিন মো. আবু হানিফ এর সঞ্চালনায় বর্ণাঢ্য অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, প্রধান উপদেষ্টা বাঁশখালী ব্লাড ব্যাংক, বাঁশখালী উপজেলা নির্বাহী কর্মকর্তা মোমেনা আক্তার। বিশেষ অতিথি ছিলেন, উপজেলা স্বাস্থ্য ও পঃ পঃ কর্মকর্তা ডা. কমরুল আযাদ, বাঁশখালী ডায়াবেটিস হাসপাতাল ও মেডিসিন সেন্টারের পরিচালক ডা. নারায়ণ দাশ, বাঁশখালী সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মনোতোষ দাশ, বাঁশখালী একাডেমীর পরিচালক সাংবাদিক কল্যাণ বড়ুয়া, বাঁশখালী মা ও শিশু জেনারেল হাসপাতালের চেয়ারম্যান এডভোকেট মোহাম্মদ আবু নাছের, অনুষ্ঠানের শুরুতে শুভেচ্ছা বক্তব্য রাখেন সিটিজি ব্লাড ব্যাংকের এডমিন, মো. নাসির উদ্দিন।

সভায় মানবতার কাজে বিশেষ সহযোগিতার জন্য বাঁশখালী ব্লাড ব্যাংকের প্রতিষ্ঠাতা এডমিন, সজিব নমঃ শুভ ও এডমিন মোজাম্মেল হক, স্বরূপ দেব নাথ, ফারুকুল ইসলাম জিসান, মো. আবু হানিফ, জয় নমঃ মিন্টু এবং মডারেটর সদস্য মো. জাহাঙ্গীর হোছাইন (সামিত) মো. তালেব, সাগর দাশ সৈকত, আলমগীর হোসেন রাজু, তাসলিমা আক্তার কুমকুম, সাদিয়া সোলতানা, তাহুরা সোলতানা রেখাসহ সংগঠনের পক্ষ থেকে উপদেষ্টা, এডমিন, মডারেটর, কার্যকরী পরিষদ, ৫০ টি সম্মাননা স্মারক প্রদান করা হয়।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন আরো ৮টি সংগঠন, সিটিজি ব্লাড ব্যাংক, দোহাজারী ব্লাড ব্যাংক, বোয়ালখালী কল্যাণে আমরা, সাতকানিয়া ব্লাড ডোনার্স এসোসিয়েশন, হাটহাজারী ব্লাড ব্যাংক, রাউজান ব্লাড ব্যাংক, রক্তের সন্ধানে বাঁশখালী, বাঁশখালী রোগী কল্যাণ সমিতির ও কার্যকরী পরিষদ কে সম্মাননা ক্রেস্ট প্রদান করা হয়।

বাঁশখালী ব্লাড ব্যাংকের অদ্যকার আয়োজনে সার্বিক সহয়োগীতায় ছিলেন, বাঁশখালী ব্লাড ব্যাংক এর সম্মানিত উপদেষ্টা বৃন্দ। মূল অনুষ্ঠানের শুরুতে আমন্ত্রতি অতিথি ও বাঁশখালী ব্লাড ব্যাংকের এডমিনদের যৌথ উদ্যোগে কেক কেটে ২য় বর্ষপূর্তি উৎসবের উদ্বোধন করা হয়। এর পর উপস্থিত স্কুলের ছাত্র-ছাত্রী এবং শুভাকাংখীদের মধ্যে থেকে প্রায় ৫০ জনকে শিক্ষা সামগ্রী বিতরণ করা হয়।

অনুষ্ঠানে বক্তাগণ বাঁশখালী ব্লাড ব্যাংকের এ উদ্যোগ ও আয়োজনের ভূয়শী প্রশংসা করে বলেন, বাঁশখালী ব্লাড ব্যাংক আর্ত মানবতার সেবায় স্বেচ্ছাশ্রমের মানবিকতায় যে কার্যক্রম শুরু করেছে, বাঁশখালীর সংকটময় রোগীরা আগামী দিনে আশার আলো দেখতে পাচ্ছে। এজন্য বক্তাগণ বাঁশখালী ব্লাড ব্যাংকের সকল এডমিনদের ধন্যবাদ জানান। একই সাথে মানবহিতৈশী এ ধরনের কাজে তাদের সস্পৃক্ততা ও সহযোগিতার আশ্বাস দেন। বাঁশখালী ব্লাড ব্যাংকের কর্মকর্তারা আগামীতে সর্বস্তরের মানুষের সচেতনতা, রক্ত সংগ্রহ, রক্তদান ও দারিদ্রপীড়িত রোগীদের সাহায্যের মাধ্যমে তাদের সেবা মূলক কার্যক্রম চালিয়ে যাওয়ার অঙ্গিকার ব্যক্ত করেন।

⇘সংবাদদাতা: শিব্বির আহমদ রানা

, , , , ,

0 comments

Comments Please

themeforestthemeforest

ছবি কথা বলে