জামালপুরের সরিষাবাড়ীতে চুরি করে ধান কাটার অভিযোগ

জামালপুরের সরিষাবাড়ীতে চুরি করে ধান কাটার অভিযোগ

সেবা ডেস্ক: জামালপুর জেলার সরিষাবাড়ী উপজেলাতে বিরোধপূর্ণ জমি থেকে সন্ত্রাসী কায়দায় আধাপাকা ধান চুরি করে কেটে নেওয়ার অভিযোগ পাওয়া গেছে। গতকাল ৩০ নভেম্বর শুক্রবার ভোর রাতে ডোয়াইল উদনাপাড়া গ্রামে এ ঘটনা ঘটে ।

জানা গেছে, সরিষাবাড়ী উপজেলার উদনাপাড়া গ্রামের মৃত জাবেদ আলী শেখের ছেলে আব্দুল করিম পাশের ডিগ্রিবন্দ গ্রামের শামসুল হক ও সুরুজ্জামানের কাছ থেকে ৩৩ বছর আগে রায়দেপাড়া মৌজার ৪২৬ নম্বর খতিয়ানের ১৫৪৮ নম্বর দাগের ৪৮ শতাংশ জমি নিবন্ধনমূলে বিনিময় করে চাষাবাদ করে আসছে। 

প্রায় ৩৩ বছরের মাথায় ঐ জমির ভূয়া দাবিদার সেজে একই গ্রামের প্রতিবেশী মৃত মোহাম্মদ আলীর ছেলে শামসুল , জামাল ,ইসমাইল, ইমানের ছেলে আব্দুল গফুর, মৃত আবু বক্করের ছেলে আশরাফ, আফজাল, রেজাউল, মোতালেব, সুমন, আলহাজসহ আরো কতিপয় ব্যক্তির মধ্যে বিরোধের সৃষ্টি হয়। এর জের ধরে ৩০ নভেম্বর ভোর রাতে আরও লোকজন ভাড়া করে ওই জমির আধাপাকা আমন ধান কেটে নিয়ে যায়। টের পেয়ে আব্দুল করিমের ছেলেরা ধান কাটায় বাধা দিতে গেলে ধাওয়া করে এবং হত্যার হুমকি দেয়।

এ ব্যাপারে আব্দুল করিমের ছেলে আব্দুল কাদের ও জাহিদ আমাদের প্রতিনিধিকে বলেন, প্রায় ৩৩ বছর ধরে ভোগ দখল করা আমাদের ৪৮ শতক জমির আধাপাকা ধান সন্ত্রাসী কায়দায় ওই জমির ভূয়া দাবিদার সেজে ৩০ নভেম্বর ভোর রাতে পরিকল্পিতভাবে প্রায় ৩৫ হাজার টাকার ধান কেটে নিয়ে গেছে। এ ঘটনাটি সরিষাবাড়ী থানায় মৌখিকভাবে অবহিত করেছি।

এ ব্যাপারে সরিষাবাড়ী থানার উপ-পরিদর্শক মো. আনোয়ার বলেন, ঘটনাটি আমি শুনেছি। অভিযোগ পেলে আইনি ব্যবস্থা গ্রহন করা হবে ।
⇘সংবাদদাতা: সেবা ডেস্ক

, , ,

0 comments

Comments Please

themeforestthemeforest

ছবি কথা বলে