বিগত ১০ বছরের শিক্ষা ক্ষেত্রে ঘাটাইলে ব্যপক উন্নয়ন

S M Ashraful Azom
0
বিগত ১০ বছরের শিক্ষা ক্ষেত্রে ঘাটাইলে ব্যপক উন্নয়ন

সেবা ডেস্ক: বর্তমান সরকারের বিগত ১০ বছরে ঘাটাইল উপজেলায় শিক্ষা ক্ষেত্রে ব্যাপক উন্নয়ন সাধিত হয়েছে। অবকাঠামো উন্নয়নের পাশাপাশি শিক্ষার্থীদের মান উন্নয়ন ও মেধা বিকাশে নেয়া হয়েছে বিভিন্ন বাস্তবমুখী পদক্ষেপ। উপজেলার বিভিন্ন স্কুল কলেজ মাদ্রাসায় ব্যাপক উন্নয়ন কাজ সম্পন্নের পাশাপাশি কিছু উন্নয়ন কাজ চলমান রয়েছে। বিভিন্ন বিদ্যালয়ে বিতরণ করা হয়েছে শিক্ষা উপকরণ। দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের বরাদ্দ থেকে বিভিন্ন সরকারী প্রাথমিক বিদ্যালয়ে ডিজিটাল শ্রেণিকক্ষের শিক্ষা উপকরণ ও মাধ্যমিক উচ্চ বিদ্যালয়ে আধুনিক বিজ্ঞানাগারের যন্ত্রপাতি বিতরণ করা হয়েছে।

ঘাটাইলে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের তথ্য প্রযুক্তিতে দক্ষতা সাধনে স্থাপন করা হয়েছে অত্যাধুনিক কম্পিউটার ল্যাব।

এ সরকারের মেয়াদে সাভার উপজেলায় স্থানীয় প্রশাসনের সার্বিক তত্বাবধানে ও দিক নির্দেশনায় কলেজের নতুন ভবন নির্মাণ সম্পন্ন ও ভবনের বহুতল সম্প্রসারণ চলমান রয়েছে। এছাড়া উচ্চ বিদ্যালয়ের ভবন নির্মাণ সম্পন্ন হয়েছে এবং উন্নয়ন কার্যক্রম চলমান রয়েছে। মাদ্রাসা ভবন নির্মাণ হয়েছে। শিক্ষা প্রতিষ্ঠানের মেরামত কাজ চলমান রয়েছে। স্কুল কলেজ ও মাদ্রাসা ভবনসহ আরও ভবন শিক্ষা প্রকৌশল অধিদপ্তর কর্তৃক তালিকাভুক্তি করা হয়েছে এবং সেগুলোর উন্নয়ন কাজ পর্যায়ক্রমে বাস্তবায়ন করা হবে।

প্রধানমন্ত্রী ঘোষিত ডিজিটাল বাংলাদেশ গড়ার লক্ষ্যে ঘাটাইলে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে কম্পিউটার ল্যাব স্থাপন, প্রাথমিক বিদ্যালয়ে পূর্নাঙ্গ মাল্টিমিডিয়া ক্লাসরুম স্থাপনের উপকরণ ও মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক বিদ্যালয়ের বিজ্ঞানাগারে উন্নতমানের শিক্ষা উপকরণ প্রদান করা হয়েছে। এছাড়া প্রাথমিক বিদ্যালয় থেকে শুরু করে কলেজ পর্যায়ে শিক্ষার্থীদের দক্ষতা ও মননশীলতার লক্ষ্যে হাতে নেওয়া হয়েছে বিভিন্ন বাস্তবমুখী পদক্ষেপ।

উপজেলা মধ্যমিক শিক্ষা অফিসার জানান,বর্তমান আওয়ামী লীগ সরকার শিক্ষা বান্ধব সরকার। বঙ্গবন্ধু কন্যা জননেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনা উন্নত জাতি গঠনের লক্ষ্যে শিক্ষা ক্ষেত্রে অগ্রাধিকার দিয়েছেন। আর প্রধানমন্ত্রীর এ উন্নয়নের লক্ষ্য বাস্তবায়নের জন্য ঘাটাইলে শিক্ষা প্রতিষ্ঠান গুলোতে প্রভূত উন্নয়ন সাধিত হয়েছে।


⇘সংবাদদাতা: সেবা ডেস্ক
ট্যাগস

Post a Comment

0Comments

খবর/তথ্যের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, সেবা হট নিউজ এর দায়ভার কখনই নেবে না।

Post a Comment (0)

#buttons=(Ok, Go it!) #days=(20)

Our website uses cookies to enhance your experience. Know about Cookies
Ok, Go it!
To Top