সাবধান থাকুন বিকাশ কাষ্টমার কেয়ার ফোন থেকে

সাবধান থাকুন বিকাশ কাষ্টমার কেয়ার ফোন থেকে

রকি চন্দ্র সাহাঃ দিন বদলে ডিজিটাল বাংলাদেশ। এই ডিজিটাল বাংলাদেশে প্রযুক্তির সাথে সাথে এসেছে মোবাইল ব্যাংকিং। মোবাইর ব্যাংকিং এর মধ্যে অন্যতম প্রতিষ্ঠান বিকাশ। 

৭ ডিসেম্বর শুক্রবার দুপুর আনুমানিক ১টা ৩০ মিঃ নোয়াখালী কাষ্টমার কেয়ারের রাকিব (ছদ্ধ নাম) পরিচয় দিয়ে 01902039978, 01904406890 নাম্বার দিয়ে চাঁদপুর জেলার বাসিন্দা রকি সাহাকে 01714468114 নাম্বারে কথা বলেছে। ফোন আলাপে ছদ্ধ নাম রাকিব রকি সাহাকে অবগত করে তার বিকাশ একাউন্ট সাময়িক স্থগিত করা হয়েছে। এই রাকিব বিকাশ একাউন্ট সচল করে দিবে। বিকাশ একাউন্ট সক্রিয় করে দিতে রকি সাহাকে সহযোগীতা করতে বলে, তিনি ও রাজি। যে ভাবে রাকিব সফল হওয়ার চেষ্টা করেছে।১.সর্ব শেষ ক্যাশ ইন বা ক্যাশ আউট হয়েছে? ২. একাউন্ট কোন ব্যাক্তির নামে করা আছে? ৩.সর্ব মোট একাউন্টে কত টাকা আছে ইত্যাদি। তার পরে রকি সাহাকে বলে আপনি মোবাইলে আমার সাথে লাইনে থাকতে হবে লাইন কাটা যাবে না লাইনে থাকা আবস্থায় আপনার মোবাইলে একটা ম্যাসেজ পাঠাচ্ছি ম্যাসেজ পাঠানোর সাথে সাথে ৬ সংখ্যার একটার নাম্বার যাবে এই নাম্বারটি দ্রুত আমাকে বলতে হবে তাহলেই আপনার বিকাশ একাউন্ট এখন সক্রিয় হবে।

রকি সাহার সাথে আলাপ করে জানা যায়, রকি সাহাকে ফোন রিসিভ করার পর যখন বলে বিকাশ কাষ্টমার কেয়ার থেকে কল দিয়েছে তখনই বুঝে ফেলেছে এটা একটা বিশেষ চক্র। সকল বিকাশ একাউন্ট সদস্যদের উদ্যেশ্যে বরেছেন বিকাশ কাষ্টমার কেয়ার এর নাম্বার 16247। কখনো কেহ নিজ একাউন্ট এর পিন কোড সহ কোন প্রকার তথ্য কোন ব্যাক্তিকে দিবেন না। সাধারণ বিকাশ ব্যাবহারকারীকে সর্বোচ্চ সতর্ক থাকার জন্য অনুরোধ জানিয়েছেন। পরিশেষে রকি সাহা বলেন এ ধরণের বিষয়ে বিকাশ কর্তৃপক্ষ বিকাশের গ্রাহক যেন এ ধরণের প্রতারণার শিকার না হয় এ বিষয়ে যুগ উপযোগী পদক্ষেপ নেওয়ার ও স্থানীয় প্রশাসন ও সহযোগীতা করার জন্য অনুরোধ জানিয়েছেন।


সর্ব শেষ নিউজ পাঠানোর পূর্বে প্রতারককে ফোন দিতে গিয়ে প্রথম নাম্বারটি খোলা পাওয়া গিয়েছে কিন্তুু মুঠোফোন রিসিভ করেন নাই।
⇘সংবাদদাতা: সেবা ডেস্ক

, , , , ,

0 comments

Comments Please

themeforestthemeforest

ছবি কথা বলে