টাঙ্গাইল পার্ক বাজার থেকে সোয়া ২১ মণ পলিথিন জব্দ

টাঙ্গাইল পার্ক বাজার থেকে সোয়া ২১ মণ পলিথিন জব্দ
টাঙ্গাইল প্রতিনিধি: টাঙ্গাইল পৌর শহরের পার্ক বাজারে অভিযান চালিয়ে সোয়া ২১ মণ পলিথিন জব্দ ও ৫০ হাজার টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমান আদালত। 

বৃহস্পতিবার সকাল থেকে প্রায় শহরের পার্ক বাজারে এ ভ্রাম্যমান আদালত পরিচালনা করেন নির্বাহী ম্যাজিষ্ট্রেট সুখময় সরকার।

তবে পরিচালিত এ অভিযানের আগেই টাঙ্গাইল র‌্যাব-১২ সিপিসি-৩ এর কোম্পানি কমান্ডার মেজর মো. হাসান আরাফাত এর নেতৃত্বে র‌্যাবের একটি আভিযানিক দলের পরিচালিত অভিযানে চালিয়ে ২ জন ব্যবসায়ীর সোয়া ২১ মণ বা ৮৫০ কেজি অবৈধ পলিথিন উদ্ধার করাসহ এর দুই ব্যবসায়িকে আটক করা হয়। অভিযানে আটককৃতরা পলিথিন ব্যবসায়িরা হলেন, ভূঞাপুর উপজেলার চিতুলিয়াপাড়া গ্রামের মোবারক আলীর ছেলে নজরুল ইসলাম ওটাঙ্গাইল সদর উপজেলার হুগড়া ইউনিয়নের আবু কায়ুমের ছেলে রাজীব।

এ প্রসঙ্গে টাঙ্গাইল (সদর) সহকারি কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট সুখময় সরকার জানান, তার নির্দেশে র‌্যাব সদস্যরা পার্কের বাজার এলাকায় বিশেষ অভিযান পরিচালনা করে অবৈধ ওই সোয়া ২১ মণ অথাৎ ৮৫০ কেজি পলিথিন উদ্ধার করা সহ ওই দুই ব্যবসায়িকে আটক করে। 

অবৈধভাবে এ পলিথিনের ব্যবসা পরিচালিনার কারণে বাংলাদেশ পরিবেশ সংরক্ষণ আইন ১৯৯৫ মতে উভয়কে ৫০ হাজার টাকা জরিমানা অনাদায়ে ৩ মাসের কারাদন্ড প্রদান করা হয়েছে। উভয় আসামি জরিমানা প্রদান করে মুক্ত হন। জব্দকৃত পলিথিনগুলো পরিবেশ অধিদপ্তরের কাছে হস্তান্তর করা হয়। 

এসময় টাঙ্গাইল পরিবেশ অধিদপ্তরের ইন্সপেক্টর সজীব কুমার ঘোষসহ র‌্যাব সদস্যরা উপস্থিত ছিলেন।
⇘সংবাদদাতা: টাঙ্গাইল প্রতিনিধি

, , ,

0 মন্তব্য(গুলি)

Comments Please