জুম বাংলাদেশ স্কুল গাইবান্ধা শাখার ক্লাস রুম উদ্বোধন

জুম বাংলাদেশ স্কুল গাইবান্ধা শাখার ক্লাস রুম উদ্বোধন
আশরাফুল ইসলাম: সমাজের অবহেলিত ও সুবিধাবঞ্চিত শিশুদের মাঝে শিক্ষার আলো পৌঁছে দিতে কাজ করছে এভারগ্রীন জুম বাংলাদেশ ফাউন্ডেশন। তারই দ্বারা পরিচালিত জুম বাংলাদেশ স্কুল গাইবান্ধা শাখা।
স্কুল থেকে ঝড়ে পড়া কোমলমতি শিশুদের সম্পূর্ণ বিনা খরচে লেখাপড়ার পাশাপাশি শিক্ষা উপকরণ, পুষ্টিকর খাবার দেওয়া হয় এখান থেকে। স্কুলকেন্দ্রীক পাঠ্য কার্যক্রমের মাঝেই সীমাবদ্ধ নেই জুম বাংলাদেশ স্কুল।

গত ৮ জানুয়ারি বিকালে রেলওয়ে কলোনীতে আনুষ্ঠিকভাবে জুম বাংলাদেশ স্কুল গাইবান্ধা শাখার ক্লাস রুম উদ্বোধন করেন গাইবান্ধা জেলা প্রশাসক মো. আবদুল মতিন। এসময় উপস্থিত ছিলেন গণপুর্ত বিভাগের নির্বাহী প্রকৌশলী মো. আরিফুজ্জামান খন্দকার। গোলাম সরোয়ার সহকারি শিক্ষা অফিসার পলাশবাড়ী,জেরিন সুলতানা, সভাপতি, এভারগ্রীন জুম বাংলাদেশ ফাউন্ডেশন,মো. মেহেদী হাসান, সম্বনয়ক, জুম বাংলাদেশ স্কুল গাইবান্ধা ও শাম্মী আক্তার, নিশাদ বাবু, এনটি স্মরন, সাকু আহম্মেদ, রিয়া মনি, নাজমুল ইসলাম, নিশাত তাসনিম, মাহিয়া মিম, মেহেদি হাসান অন্তর, ও রবিউল ইসলাম প্রমুখ।

গাইবান্ধা জেলা প্রশাসক মো. আবদুল মতিন বলেন,এটি খুব ভালো একটি উদ্যোগ। আর বর্তমান গনপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশকে এগিয়ে নিয়ে যাচ্ছে। সরকার দেশকে এগিয়ে নিয়ে যাওয়ার জন্য বিনামূল্যে পাঠ্য পুস্তক বিতরন ও উপবৃত্তি প্রদান করছে। তোমাদের লেখাপড়ায় আগ্রহী হতে হবে। লেখাপড়া করে বড় হতে হবে।

অভিভাবকদের বলেন, স্কুলের পাশাপাশি আপনারাও নিজেরা বাড়িতে পড়াশুনা করাবেন বাচ্চাদের। ভলান্টিয়ারদের বলেন, যারা পাঠদান করান আপনারা নিজেদের ভাই বোনের মতো করে বাচ্চাদের লেখাপড়া শেখাবেন। তারা যেন আপনাদের কাছে শিখতে পারে। জুম বাংলাদেশ স্কুলকে সহযোগিতার প্রতিশ্রুতি দেন জেলা প্রশাসক।


⇘সংবাদদাতা: আশরাফুল ইসলাম

, , , , ,

0 comments

Comments Please