সেলট্রনের আয়োজনে ভিন্ন আঙ্গিকে বঙ্গবন্ধুর জন্ম বার্ষিকী পালন

S M Ashraful Azom
0
সেলট্রনের আয়োজনে ভিন্ন আঙ্গিকে বঙ্গবন্ধুর জন্ম বার্ষিকী পালন
সেবা ডেস্ক: ১৭ই মার্চ জাতির জনক বঙ্গবন্ধুর ৯৯তম জন্মদিন উপলক্ষে মেডিক্যাল ইক্যুইপমেন্ট মেনুফ্যাচারিং কোম্পানি সেলট্রন আয়োজন করে বঙ্গবন্ধুকে নিয়ে প্রেজেনটেশন কম্পিটিশনের।

রাজধানীর বনানী এলাকায় অবস্থিত গ্যালাসিয়া হোটেলে আয়োজিত এই অনুষ্ঠানের মূল প্রতিপাদ্য বিষয় ছিল বঙ্গবন্ধুর জীবনের বিভিন্ন দিক। প্রেজেনটেশন কম্পিটিশনে অংশগ্রহণ করে বুয়েট, ঢাকা বিশ্ববিদ্যালয়, নর্থ সাউথ বিশ্ববিদ্যালয়, স্টেট বিশ্ববিদ্যালয়, সাউথ ইস্ট বিশ্ববিদ্যালয়, জাতীয় বিশ্ববিদ্যালয় সহ মোট ৮ টি বিশ্ববিদ্যালয় এর প্রতিনিধি দল। উক্ত প্রতিযোগিতায় চ্যাম্পিয়ন হয়ে বুয়েট জিতে নেয় ২৫০০০ টাকার প্রাইজ মানি। রানারআপ হয়ে ১৫০০০ টাকা জিতে নেয় টিম ক্যারিশমাটিক। অংশ গ্রহণকারী সকলকেই সার্টিফিকেট প্রদান করা হয়। বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেন আমন্ত্রিত অতিথিরা।

"একজন স্বপ্নদ্রষ্টা বঙ্গবন্ধু - সিজন ২" নামক এই অনুষ্ঠানের প্রধান অতিথি ছিলেন রুপালি ব্যাংক এর ব্যবস্থাপনা পরিচালক আতাউর রহমান প্রধান। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ঢাকা জেলা পুলিশ সুপার শাহ মিজান শাফিউর রহমান, ঢাকা মেট্রোপলিটন পুলিশের সাইবার ক্রাইম ডিভিশনের এডিশনাল ডেপুটি কমিশনার মোঃ নাজমুল ইসলাম, দৈনিক মানবকণ্ঠ এর সহকারী সম্পাদক সায়েদ আতিক এবং সেলট্রন এর ব্যবস্থাপনা পরিচালক, প্রখ্যাত রাজনীতি বিশ্লেষক শেখ মোহাম্মদ ফাউজুল মুবিন।

প্রধান অতিথির বক্তব্যে রুপালি ব্যাংক এর ব্যবস্থাপনা পরিচালক জনাব আতাউর রহমান বলেন, 'বঙ্গবন্ধু সম্পর্কে জানতে কেবল বই পড়লেই হবেনা। ঘুরে আসতে হবে ধানমন্ডির বঙ্গবন্ধুর বাড়ি থেকে। কারণ বঙ্গবন্ধু কেবল একজন মানুষ নয়, একটি ইতিহাস'। তিনি এমন প্রতিযোগিতার আয়োজনের জন্যে আয়োজকদের ধন্যবাদ দেন।

বিশেষ অতিথির বক্তব্যে ঢাকা মেট্রোপলিটন পুলিশের সাইবার ক্রাইম ডিভিশনের এডিশনাল ডেপুটি কমিশনার মোঃ নাজমুল ইসলাম বলেন, 'বঙ্গবন্ধুর চেতনাকে কাজে লাগিয়ে দেশকে এগিয়ে যেতে হবে, তরুণদের মাঝে এই চেতনা সৃষ্টির জন্যে এটি একটি অন্যন্য আয়োজন।' ঢাকা জেলা পুলিশ সুপার শাহ মিজান শাফিউর রহমান বলেন, 'আজ বেঁচে থাকলে বঙ্গবন্ধুর বয়স হতো ৯৯ বছর। তিনি ধানমন্ডির বাসার বারান্দায় বসে নিশ্চই আজকের বাংলাদেশ দেখে খুশি হতেন।'

অনুষ্ঠানে সমাপনী বক্তব্য রাখেন সেলট্রনের ব্যবস্থাপনা পরিচালক শেখ মোহাম্মদ ফাউজুল মুবিন। তাঁর বক্তব্যে তিনি বলেন, 'বঙ্গবন্ধুর জীবন থেকে শিক্ষা নিয়ে আমাদের সেক্রিফাইজ করা শিখতে হবে। সেক্রিফাইজ মানে এই নয় যে নিজের জীবন দিয়ে দেয়া। নিজ নিজ জায়গা থেকে ছোট ছোট ভালো কাজের মাধ্যমে দেশের উন্নয়নে অবদান রাখতে হবে'।

উল্লেখ্য, সেলট্রন ২০১৮ সাল থেকে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মদিন পালন করে আসছে তরুণদের নিয়ে এমনই আয়োজনে। বিগত বছরও 'একজন স্বপ্নদ্রষ্টা বঙ্গবন্ধু' নামে রাজধানীর রেডিসন হোটেলে অনুষ্ঠানের আয়োজন করে প্রতিষ্ঠানটি, যাতে প্রধান অতিথি ছিলেন তৎকালীন তথ্য প্রতিমন্ত্রী তারানা হালিম।-দৈনিক জামালপুর

⇘সংবাদদাতা: সেবা ডেস্ক
ট্যাগস

Post a Comment

0Comments

খবর/তথ্যের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, সেবা হট নিউজ এর দায়ভার কখনই নেবে না।

Post a Comment (0)

#buttons=(Ok, Go it!) #days=(20)

Our website uses cookies to enhance your experience. Know about Cookies
Ok, Go it!
To Top