সুন্দরগঞ্জে অবৈধভাবে বালু উত্তোলন করায় ৬টি মেশিন জব্দ

সুন্দরগঞ্জে অবৈধভাবে বালু উত্তোলন করায় ৬টি মেশিন জব্দ
গাইবান্ধা জেলা প্রতিনিধি: গাইন্ধার সুন্দরগঞ্জ উপজেলার ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা নির্বাহী অফিসার মো. সোলেমান আলী বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে অবৈধভাবে ভূ-গর্ভ থেকে বালু উত্তোলন করার দায়ে পাম্পসহ ৬টি স্যালো মেশিন ও লটারীর মাইকিং করার অপরাধে মাইকসহ মেশিন জব্দ করেন। তাদের মধ্যে দু’জনের জরিমানা করা হয়েছে।

মঙ্গলবার গোপন সাংবাদের ভিত্তিতে উপজেলা নির্বাহী অফিসার উপজেলার সোনারায় গ্রামে অভিযান চালিয়ে বালু উত্তোলনের দায়ে আজিজার সরদারের ছেলে বাবলু সরদারের পাম্পসহ ৩টি স্যালো মেশিন এবং স্কুলের বাজার সংলগ্ন বালাটারী গ্রামে রাস্তা ধার হতে বালু উত্তোলনের দায়ে পাম্পসহ ৩টি স্যালো মেশিন জব্দ করেন। তবে স্যালো মেশিন চালকরা পালিয়ে যাওয়ায় তাদের পরিচয় পাওয়া যায়নি।

এদিকে উপজেলার বামনডাঙ্গা এলাকায় পার্শ্ববতী সাদুল্যাপুর উপজেলার নলডাঙ্গা বাজারে মেলার নামে লটারীর মাইকিং করার অপরাধে মেশিনসহ মাইক জব্দ করা হয়। পাশাপাশি অটোবাইক চালক নলডাঙ্গার দামোদরপুর গ্রামের রইচ উদ্দিনের ছেলে মাইদুল ইসলাম ও একই গ্রামের মাইক অপারেটর শফিউল ইসলামের ছেলে গোলাম হোসনের প্রত্যেকের ১০০ টাকা করে জরিমানা করেন।

উপজেলা নির্বাহী অফিসার জানান, গোপনে তারা অবৈধভাবে বালু উত্তোলন করে আসছিল। খবর পেয়ে অভিযান চালিয়ে পাম্পসহ ৬টি মেশিন জব্দ করা হয়। তবে পাম্প চালক ও মালিকরা পলাতক রয়েছে।


⇘সংবাদদাতা: গাইবান্ধা জেলা প্রতিনিধি

,

0 মন্তব্য(গুলি)

Comments Please