বকশীগঞ্জে নকল সেমাই তৈরী ও বাজারজাত করণে জরিমানা

বকশীগঞ্জে নকল সেমাই তৈরী ও বাজারজাত করণে জরিমানা
সেবা ডেস্ক: জামালপুরের বকশীগঞ্জে অস্বাস্থ্যকর পরিবেশে অনুমোদনবিহীন নকল সেমাই উৎপাদন ও বাজারজাত করা হচ্ছে মর্মে গোপন সুত্রে খবর পেয়ে আজ ১৫মে বুধবার ১ লক্ষ ৪০ হাজার টাকা জরিমানা করেছে ভ্রাম্যমান আদালত। বকশীগঞ্জ উপজেলা নির্বাহি অফিসার দেওয়ান তাজুল ভ্রাম্যমান আদালতটি পরিচালনা করেন। 

উপজেলা প্রশাসন বলেন, বকশীগঞ্জে অস্বাস্থ্যকর পরিবেশে অনুমোদনবিহীন নকল সেমাই উৎপাদন ও বাজারজাত করা হচ্ছে মর্মে গোপন সুত্রে খবর পেয়ে আজ ১৫মে বুধবার সেমাই কারখানায় গিয়ে দেখা গেল বিএসটি আই এর কোন অনুমোদন নেই, পরিবেশ অত্যন্ত অপরিষ্কার এবং অস্বাস্থ্যকর, এমনকি সেমাই উৎপাদনের জায়গা হতে মাত্র ৭ ফুট দূরেই খোলা ল্যাট্রিন- এরকম নোংরা পরিবেশে উৎপাদন করা হচ্ছে সেমাই। গুদামে গিয়ে দেখা গেল নোংরা পরিবেশে রাখা হচ্ছে এ সব সেমাই। কোন প্যাকেট নেই, উৎপাদনের তারিখ নেই, মেয়াদোত্তীর্ণের তারিখ নেই। পবিত্র ঈদুল ফিতর উপলক্ষ্যে চলছে স্বাস্থের জন্য অত্যন্ত ক্ষতিকর এ জাতীয় অনুমোদনবিহীন সেমাই উৎপাদন।

অনুমোদনবিহীন সেমাই উৎপাদন এবং বাজারজাত করনের দায়ে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন, ২০০৯ এর ৪১ ধারায় মোঃ দুলালকে ৪০০০০/= টাকা এবং সোহাগ স্টোর সংলগ্ন গুদামের স্বত্ত্বাধিকারী মোঃ সুলতান কে ১০০০০০/= টাকা মোট ১,৪০,০০০/=টাকা জরিমানা করা হয়। এ ছাড়া, প্রায় ৪ টন অনুমোদনবিহীন সেমাই জব্দ করে ধ্বংস করা হয়।


⇘সংবাদদাতা: সেবা ডেস্ক

,

0 মন্তব্য(গুলি)

Comments Please